Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘প্রশাসনের একপেশে আচরণ, কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ’

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৪, ০৬:১৪ পিএম


‘প্রশাসনের একপেশে আচরণ, কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ’

ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী শামীম হক তার গুণ্ডা বাহিনী দিয়ে ঈগল প্রতীকের কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখিয়ে ফরিদপুরে একটা ভয়ার্ত পরিবেশ সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ।

এ সময় তিনি পুলিশ প্রশাসন একপাশে আচরণ করছে বলেও মন্তব্য করেন। এ কে আজাদ বলেন, তদন্ত ছাড়াই মামলা নিচ্ছে পুলিশ। অথচ আমরা থানায় মামলা করলেও একজন মাত্র শীর্ষ সন্ত্রাসী ব্যতিত আর কাউকে গ্রেফতার করা হয়নি।

নির্বাচনের ঠিক ২৪ ঘণ্টা আগে শনিবার (৬ জানুয়ারি) দুপুরের দিকে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী একে আজাদ। এ কে আজাদ বলেন, বিভিন্ন ঘটনায় পাঁচটি মামলা এবং ১৪ টি জিডি করার পরও যে দু-একটি ছাড়া তেমন কার্যকর কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।

আইন-শৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন উঠেছে উল্লেখ করে একে আজাদ বলেন, নির্বাচনের পরিবেশ কে অস্থিতিশীল করতে আমার নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয়-ভীতি দেখানো হচ্ছে। তারা যাতে বাসায় না থাকেন এই ভয়েও দেখানো হচ্ছে। গুন্ডাবাহিনী ও পুলিশ হুমকি দেয়া অব্যাহত রেখেছে। একই সঙ্গে ঈগল সমর্থক নেতাকর্মীদের গ্রেপ্তার ও অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ করার আহ্বান জানান তিনি।

এসময় জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুসরাত তানিয়া রাসুল বলেন, আলিয়াবাদে এক ঝাঁক মোটরসাইকেল ও হাইয়েজ গাড়িতে করে নৌকার সমর্থকেরা হামলা করে বাড়ির দরজা ভেঙ্গে ছয় সাতজনকে আহত করা হয়েছে। পলি মেম্বার নামে একজন নারীর চুলের মুঠি ধরে আঘাত করা হয়েছে। হাসপাতালে দেখতে গেলে পুলিশ তাদের বলেছে আপনারা চলে যান। আপনাদের নিরাপত্তা দিতে পারবোনা।

অম্বিকাপুরের বারী চৌধুরী বলেন, তার এলাকায় আওয়ামী লীগ নেতার অফিসে স্থাপিত নৌকার ক্যাম্পে আগুন দেয়ার আগে সেখানে রাখা ওই আওয়ামী লীগ নেতার আসবাবপত্র ও মালামাল সরিয়ে নেয়া হয়েছে। এমনভাবে সরানো হয়েছে যাতে তাদের মালামাল না পুড়ে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও এ কে আজাদের নির্বাচনী এজেন্ট বিপুল ঘোষ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট সামসুল হক ভোলা মাস্টার, ফারুক হোসেন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বক্তব্য জানতে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি)মোহাম্মদ মোর্শেদ আলমের মোবাইলে একাধিকবার কল করেও পাওয়া যায়নি। তিনি মোবাইল রিসিভ করেননি।

এইচআর

Link copied!