Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাটোরে ভোট গ্রহন চলছে

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ১১:১০ এএম


নাটোরে ভোট গ্রহন চলছে
ছবি: আমার সংবাদ

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন চলছে। রোববার সকাল ৮টা থেকে এ ভোট গ্রহন শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে সকালের দিকে শীতের কারনে ভোটার উপস্থিতি কম থাকলেও দিন বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি। 

শহরের আলাইপুরে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, মছিরুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মহারাজা জে,এন উচ্চ বিদ্যালয় ও প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে গেলে দেখা যায় সেখানে ভোটারের উপস্থিতি ভালো।

সকাল সাড়ে ৮টার দিকে আলাইপুরের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. আব্দুল মোতালেব জানান, সকালে শীতের কারণে ভোটার উপস্থিতি কম। কেন্দ্রে পুরুষ ভোটারের সংখ্যা ২২৩৫। আধা ঘণ্টায় ভোট পড়েছে ২০টি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়বে বলে তিনি আশাবাদি।

কান্দিভিটায় অবস্থি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের প্রিজাইডিং অফিসার মো. আব্দুল আলিম বলেন, সেখানে ভোটরের সংখ্যা ২২০১ জন। আড়াই ঘণ্টায় ভোট দিয়েছে ১১৫ জনের বেশি। অর্থাৎ ৫ শতাংশের মতো ভোট পড়েছে এই কেন্দ্রে।

কান্দিভিটুয়া প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে ভোট দিয়ে নৌকা প্রার্থী মো. শফিকুল ইসলাম শিমুল বলেন, ভোটার নির্বিঘ্নে ভোট দিচ্ছে। ভোটের পরিবেশও ভালো। তিনি জয়ের ব্যাপাওে ১০০ ভাগ নিশ্চিত বলে জানান।

পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, ৫৬৬টি কেন্দ্রের মধ্যে ৩০২টি গুরুত্বপূর্ণ এবং ২৬৪টি সাধারণ। সাধারণ ভোট কেন্দ্রসমূহে একজন  সশস্ত্র পুলিশ সদস্য এবং দুইটি অশস্ত্রসহ ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে একজন অতিরিক্ত সশস্ত্র পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। জেলার আটটি পৌরসভা এবং ৫২টি ইউনিয়নে পুলিশের একটি করে মোবাইল টিম এবং সাতটি উপজেলায় একটি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসক এবং নির্বাচনের রিটার্নিং অফিসার আবু নাছের ভূঁঞা বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে আটজন জুডিসিয়াল এবং ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছাড়াও সহকারী জজের নেতৃত্বে চারটি ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি কাজ করে যাচ্ছে। আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে চারটি সংসদীয় আসনে এক হাজার ২৫৪ পুলিশ, ৫৬ জন ব্যাটালিয়নসহ মোট ছয় হাজার ৮৪৮ আনসার, ৫৬ র‌্যাব সদস্য, ৩৩৭ বিজিবি সদস্য এবং সেনাবাহিনীর ৪০৮ সদস্য দায়িত্ব পালন করছেন। সর্বোত্তম নিরাপত্তায় সুরক্ষিত থেকে ভোটারবৃন্দ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হবেন।

এআরএস

Link copied!