Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভোলা ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী‍‍`র ভোট বর্জন

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ০১:২৪ পিএম


ভোলা ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী‍‍`র ভোট বর্জন

ভোট বর্জন করেছেন ভোলা-৩ আসনের (লালমোহন-তজুমুদ্দিন) স্বতন্ত্র প্রার্থী মেজর (অবঃ) মো. জসিম উদ্দিন। তিনি ওই আসন থেকে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে লালমোহনে তার বাসভবনে এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, তার নির্বাচনী এলাকার নৌকা মনোনীত প্রার্থী নূরুন্নবী চৌধুরী শাওন তার নেতাকর্মীদেরকে দিয়ে প্রতিটি কেন্দ্রে জাল ভোট দিচ্ছেন। এমনকি প্রতিটি কেন্দ্রে ঈগল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। সেজন্য তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি জানান, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি একবারেই নগন্য। যাকে প্রহসনের নির্বাচন বলা চলে। নৌকার প্রার্থীর শাওনের কর্মীসমর্থকরা তার কর্মীদেরকে ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছেন এবং ভয়ভীতি প্রদর্শন করছেন। তিনি এ বিষয়ে জেলা রিটার্নিং ও লালমোহন উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তাদেরকে অবহিত করেও কোনো সাড়া পাননি। যার জন্য তিনি ভোট বর্জনের সিদ্ধান্ত নেন।

যদিও লালমোহন উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম আমার সংবাদকে বলেন, সতন্ত্র প্রার্থীর ভোট বর্জনের বিষয়টা আমি আনুষ্ঠানিক ভাবে জানিনা, তবে কোথাও কোনো প্রার্থীর কর্মীসমর্থকদেরকে যাতে বাধা দেয়া না হয় সে বিষয় আমারা সতর্ক আছি, কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম থাকলেও নির্বাচন চলছে শান্তিপূর্ণ।

এইচআর

Link copied!