Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

জবিতে ভর্তিচ্ছুদের সেবায় জেলা ছাত্র-সংগঠনগুলো

জবি প্রতিনিধি:

জবি প্রতিনিধি:

এপ্রিল ২৭, ২০২৪, ০১:২৫ পিএম


জবিতে ভর্তিচ্ছুদের সেবায় জেলা ছাত্র-সংগঠনগুলো

আজ শনিবার গুচ্ছের এ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হলো চব্বিশটি সাধারণ,  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। চব্বিশ বিশ্ববিদ্যালয়ের তেইশ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা। দুপুর ১২টা থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলেছে দুপুর ১টা পর্যন্ত।

এদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন সেবা দিতে দেখা গেছে জেলা ভিত্তিক বিভিন্ন ছাত্রসংগঠনগুলো। দূর থেকে আসা শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা সহ জমা রাখছেন তারা। এছাড়াও ফ্রি লেবুর শরবত, বিস্কুট ও পানিও দিচ্ছেন বিভিন্ন জেলাভিত্তিক এসব সংগঠন।

এ বিষয়ে ভর্তি পরীক্ষার্থী সাকিব বলেন, আমার সাথে কোনো গার্ডিয়ান আসেনি। আমি বুঝতে ছিলাম না আমার ব্যাগ কোথায়, কার কাছে রাখবো। পরবর্তীতে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির ব্যানার দেখে এখানে এসেছি। তারা টোকেন নিয়ে আমার ব্যাগ রেখেছে।

আরেক পরীক্ষার্থী সাঈদ বলেন, পরীক্ষা দিতে এসে বিভিন্ন ছাত্রসংগঠনগুলো খুবই সাহায্য করছে। কোথায় কীভাবে কি করতে হবে তারা সে ব্যাপারে প্রয়োজনীয় তথ্য ও দিক নির্দেশনা দিচ্ছেন। আমার সিট কোথায় পড়েছে বুঝছিলাম না। পরে জেলা কল্যাণের ভাইয়ারা সাহায্য করেছেন।

ভোলা জেলা ছাত্রকল্যাণের সভাপতি রবিউল ইসলাম রবি বলেন, প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা হেল্পডেস্ক বসিয়েছি।যেহেতু পরীক্ষার হলে ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ নিষেধ।আমরা শিক্ষার্থীদের মোবাইল,ঘড়ি,ব্যাগ,বই জমা রাখছি এবং তথ্য দিয়ে সহযোগিতা করছি।তাছাড়া গরমের কথা বিবেচনা করে আমরা শিক্ষার্থী এবং অভিভাবকদের জন্য স্যালাইন এবং পানির ব্যবস্থা করেছি।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি অভিষেক সাহা বলেন, আমরা চেষ্টা করছি দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত শিক্ষার্থীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে সাহায্য করতে, যাতে তারা যেন কেউ পরীক্ষা দিতে এসে কোনো রকম হয়রানি না হয়।

বিআরইউ

Link copied!