Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বরিশালে কনকনে শীতের মধ্যে বৃষ্টি, নাকাল জনজীবন

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জানুয়ারি ১৮, ২০২৪, ০৭:৪৮ পিএম


বরিশালে কনকনে শীতের মধ্যে বৃষ্টি, নাকাল জনজীবন

একদিকে মাঘের হাড় কাঁপানো শীত, অন্যদিকে বৃষ্টি, এ দুইয়ে মিলিয়ে বরিশালে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আজ বরিশাল নগরীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এভাবে প্রায় এক ঘণ্টা বেশি ধরে নামে বৃষ্টি।

পরে সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত বরিশালে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। এসময় ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিস। এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত কোন সূর্যের দেখা মিলেনি।

বাতাসের কারণে সূর্যের উত্তাপ ছড়াতে পারছে না। এ কারণে শীত বেশি অনুভ‚ত হচ্ছে। ফলে বেশি কষ্টে রয়েছে নিম্ন আয়ের এবং ছিন্নমূল মানুষ। তীব্র ঠান্ডায় দেখা দিচ্ছে শীতজনিত নানা রোগ। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা।

এছাড়াও বরিশালে আবহাওয়া প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। বুধবার বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু আজ বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা বেড়ে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস।

বৃষ্টি থেমে গেলে তাপমাত্রা আরও কমে আসবে। এছাড়া মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। শীতের কারণে রাস্তাঘাটে যানবাহন চলাচল এবং মানুষের অনাগোনা কম।

অন্যদিকে হাড় কাঁপানো শীতে মধ্যে নগরীর লঞ্চঘাটসহ বিভিন্ন স্থানে অলিগলিতে আগুন জ্বেলে চলে হাত-পা সেঁকেছে মানুষ।

এইচআর

Link copied!