Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

৮৫ দিন পর খুলল বরিশাল বিএনপির কার্যালয়

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জানুয়ারি ২০, ২০২৪, ০৫:২৭ পিএম


৮৫ দিন পর খুলল বরিশাল বিএনপির কার্যালয়
ছবি: আমার সংবাদ

দীর্ঘ ৮৫ দিন বন্ধ থাকার পরে দরজা খুলেছে বরিশাল জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের। গত বছর ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ২৬ অক্টোবর বন্ধ হয় কার্যালয়টি। এরপর থেকে সরকার বিরোধী আন্দোলন সংগ্রামের কারণে কার্যালয়টি বন্ধ থাকে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া আলোচনা সভাকে কেন্দ্র করে কার্যালয়টি খোলা হয়। বরিশাল সদর উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু বলেন, গত ২৬ অক্টোবরের পর থেকে বরিশালে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় ৩০টি মামলা দিয়েছে এই অবৈধ সরকার। এ মামলায় হাজার হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছে। গ্রেফতার আতঙ্কে রয়েছেন নেতাকর্মীরা। তারপরেও আমাদের আন্দোলন থেকে পিছু হটিনি।

বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিন বলেন, অবৈধ সরকারের পেটোয়া পুলিশ বাহিনী আমাদের মাঠে দাঁড়াতে দিচ্ছে না। তারা বিএনপির কার্যালয়ের সামনে স্থায়ীভাবে পুলিশ ফাঁড়ি বানিয়েছে। আমরা এর তিব্র নিন্দা জানাই।

বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির আহবায়ক সাবেক সাংসদ আবুল হোসেন খান বলেন, কর্যালয় বন্ধ থাকলেও আমরা আন্দোলন সংগ্রামে মাঠে আছি এবং থাকবো। সরকারের পেটোয়া বাহিনী আমাদের থাবিয়ে রাখতে পারবে না। জনগণ অবৈধ সরকারের পাতানো নির্বাচনকে বর্জন করেছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ্যাডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকার আমাদের আন্দোলন সংগ্রাম পন্ড করতে চায়, তা আর হবে না। আগামীতে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘদিন পরে গত ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপি মানববন্ধনের প্রস্ততি নিলে পুলিশ তা পণ্ড করে দেয়। পরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ মিছিল নিয়ে সদর রোডে আসলে তা ছত্রবঙ্গ করে দেয় পুলিশ। মাঠে-ই দাড়াঁতে পারেনি তারা। এরপর ১ থেকে ৬ জানুয়ারি পর্যন্ত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ নির্বাচন বয়কট করে আদালত বর্জনের কর্মসূচি পালন করে।

এআরএস

Link copied!