Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মাদরাসাছাত্রকে বেত্রাঘাত, কারণ জানতে গিয়ে মারধরের শিকার অভিভাবক

জাহিদ হাসান, মাদারীপুর

জাহিদ হাসান, মাদারীপুর

ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৭:১৬ পিএম


মাদরাসাছাত্রকে বেত্রাঘাত, কারণ জানতে গিয়ে মারধরের শিকার অভিভাবক

মাদারীপুরে শ্রেণিকক্ষে দুষ্টুমি করায় ১২ বছরের এক মাদরাসাছাত্রকে বেত দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এদিকে বিষয়টি জানতে ভুক্তভোগী ছাত্রের পরিবারের ৪ জন সেখানে গেলে দরজা বন্ধ করে রুমের ভেতর আটকিয়ে শিক্ষকের নেতৃত্বে তাদেরকে মারধর করে এলাকাবাসী। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে আহতদের উদ্ধার করে পুলিশ।

রবিবার বিকালে ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পশ্চিম মাইজপাড়া আদর্শ হাফেজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- জামাল মৃধা (৪৬), তার ছেলে আবির মৃধা (১২), জামালের স্ত্রী আয়েশা বেগম (৩৮), একই এলাকার নাইম মৃধা (২২) ফরিদ হাওলাদার (২৭), শহীদ সর্দার (৫)।

স্বজনরা জানান, রবিবার দুপুরে বন্ধুদের সঙ্গে দুষ্টুমি করে মাদারীপুর শহরের কুকরাইল এলাকার আবির। বিষয়টিতে ক্ষিপ্ত হয়ে যান ডাসার উপজেলার পশ্চিম মাইজপাড়া আদর্শ হাফেজিয়া মাদরাসার শিক্ষক ফকির মোক্তারুজ্জামান। পরে দুই শিক্ষার্থীর সহযোগিতায় নাজেরা বিভাগের শিক্ষার্থী আবিরের হাত-পা চেপে ধরে বেত দিয়ে বেদম পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে শিক্ষকের বিরুদ্ধে। ভয়ে পালিয়ে বাড়িতে চলে আসে আবির। বিষয়টি জানতে বিকালে মাদরাসায় যায় আবিরের পরিবারের সদস্যরা। এ সময় তাদের একটি রুমের ভেতর আটকিয়ে রাখা হয়। পরে অভিযুক্ত শিক্ষকের নেতৃত্বে আবিরের বাবাসহ আরও ৪ জনকে গণপিটুনি দেয় এলাকাবাসী।

পরে রাত সাড়ে ১১টার দিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয় ওই শিক্ষার্থীসহ পরিবারের ৫ জনকে। আহতদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। এ ঘটনায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনের নামে মামলা করেছে ভুক্তভোগীর পরিবার। পরে অভিযান চালিয়ে মূল অভিযুক্ত মাদরাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মাদরাসা শিক্ষার্থী আবির জানান, আমাকে বড় হুজুর মাদরাসার দুই শিক্ষার্থীর সহযোগিতায় বেত দিয়ে পিটিয়ে আহত করে। পরে ভয়ে আমি একা বাড়িতে চলে আসি।

আহত জামাল মৃধা বলেন, ছেলেকে মারধরের বিষয় জানতে গেলে এলাকার লোকজন ও মাদরাসার শিক্ষক তারা সবাই মিলে আমাদের গণপিটুনি দেয়। একটি রুমের ভেতর আটকিয়ে রাখে। পরে ৯৯৯-এ কল দিলে আমাদের সবাইকে উদ্ধার করে পুলিশ।

আবিরের মা আয়েশা বেগম বলেন, আমার ছেলে ও আমাদের ওপর হামলার ঘটনায় দোষীদের বিচার চাই। আমরা জানতে গেলে ১৫-২০ জন লোক একত্রে আমাদের উপর এই হামলা চালায়।

মাদারীপুরের ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শফিকুল ইসলাম জানান, মাদরাসাছাত্রকে মারধরের ঘটনায় প্রধান আসামি ফকির মোক্তারুজ্জামানকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।

ইএইচ

Link copied!