Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবার মান বৃদ্ধি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৩:৫৮ পিএম


নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবার মান বৃদ্ধি

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় অবস্থিত। এখানে জেলার বিভিন্ন থানা ও অঞ্চল থেকে পাসপোর্ট করার জন্য প্রতিদিন শতশত নারী-পুরুষ আসেন। কোনো রকমের হয়রানি ও ঝামেলা ছাড়াই এখানে সেবা পাওয়া যায় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সুন্দর মনোরম পরিবেশে নিয়ম শৃঙ্খলার মধ্যদিয়ে পাসপোর্ট করা যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসটি সিসি ক্যামেরা নিয়ন্ত্রণাধীন, দক্ষ আনসার, অভিজ্ঞ জনবল দিয়ে পরিচালিত হচ্ছে অফিসটি। দীর্ঘ কয়েক মাস ধরে নিরলস পরিশ্রমের মধ্যদিয়ে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে পরিচালক প্রশাসন কর্তৃপক্ষ।

মো. আামান নামের এক ব্যক্তি পাসপোর্ট করতে এসে আমার সংবাদকে বলেন, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে মনোমুগ্ধকর পরিবেশ, গেইট চেক, নিয়ম শৃঙ্খলা, লাইন, সারিবদ্ধ, সিসি ক্যামেরা, দক্ষ জনবল দ্বারা বেষ্টিত মনে হচ্ছে। আমি অল্প সময়ের মধ্যে লাইন ধরে নিয়মকানুন মেনে পাসপোর্ট সহজে জমাদান ও ছবি তুলে খুব দ্রুত চলে আসলাম। এখানে কোন প্রকার হয়রানির শিকার হতে হয় নাই।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক রুকনুজ্জামান বলেন, আমরা কঠোর পরিশ্রমের মাধ্যমে একটা শৃঙ্খলার আওতায় আসার চেষ্টা করছি। আশা করি সুন্দর পরিবেশে নিয়ে আসতে কিছু সময় লাগবে খুব শিগগিরই হয়রানিমুক্ত পাসপোর্ট করতে সক্ষম হব।

এ সময় নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক গাজী মাহমুদুল হাসান বলেন, আমি যোগদানের পর থেকে নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছি। নিয়মকানুন, সিসি ক্যামেরা, আনসার ও দক্ষ জনবল মনোরম পরিবেশে তৈরি করতে কঠোর পরিশ্রম করতে হচ্ছে। আমি জনগণের সেবায় সার্বক্ষণিক নিয়োজিত রয়েছি। কেউ পাসপোর্ট করতে এসে কোনো প্রকার হয়রানির শিকার যেন না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখা হয়েছে।

ইএইচ

Link copied!