Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

রাজবাড়ীতে চাকরির প্রলোভনে প্রতারণা, গ্রেপ্তার ২

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:২২ পিএম


রাজবাড়ীতে চাকরির প্রলোভনে প্রতারণা, গ্রেপ্তার ২
ছবি: আমার সংবাদ

রাজবাড়ীসহ সারাদেশে পুলিশ, সেনাবাহিনী, আনসার ভিডিপি, মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে অসহায় চাকরি প্রার্থীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- সদর উপজেলার উত্তর ভবানীপুর গ্রামের মো. শফিকুল ইসলাম (৩৬), নওগাঁ জেলার পোরশা থানার লক্ষ্মীপুর গ্রামের মো. আবু তাহের ওরফে ফয়সাল (৪২)।

শনিবার দুপুর ১২টায় রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

প্রতারক মো. আবু তাহের ওরফে ফয়সাল মূলত পরিসংখ্যান অধিদপ্তরে চাকরির জন্য টাকা দিয়ে প্রতারণার শিকার হয়ে এ কাজে জড়িয়ে পড়েন। তারা বিভিন্ন চাকরির কথা বলে প্রলোভন দেখিয়ে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন।

পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খানের নেতৃত্বে একটি টিম শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজবাড়ী এবং ঢাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী, আনসার ভিডিপি, মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে অসহায় চাকরি প্রার্থীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

তিনি বলেন, তাদের কাছ থেকে বিভিন্ন চাকরি প্রত্যাশীদের ৫৩টি সিভি, ১৩টি ভুয়া নিয়োগপত্র, চাকরি প্রত্যাশীদের ৭টি ব্যাংক চেক, আসামিদের ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, ৯টি স্বাক্ষরিত নন জুডিসিয়াল স্ট্যাম্প, তাদের ভুয়া আইডি ও ভিজিটিং কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই ৫টি, ব্যাংকের এটিএম কার্ড ৩টি, সরকারি, বেসরকারি বিভিন্ন চাকরির বিজ্ঞাপন, প্রতারণার বিবরণ লেখা ডায়েরি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, প্রতারক চক্র বিভিন্ন এলাকার চাকরি প্রত্যাশীদের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। গ্রেপ্তারকৃতদের ব্যবহৃত মোবাইল ফোন যাচাই করে প্রতারণার বিভিন্ন ডকুমেন্ট, চ্যাটিং এবং অডিও ক্লিপ পাওয়া যায়।

এ ব্যাপারে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

ইএইচ

Link copied!