Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অবশেষে বন্ধ হলো সেই ইঞ্জিনিয়ারিং কলেজের নলকূপ স্থাপনের কাজ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৫:১৯ পিএম


অবশেষে বন্ধ হলো সেই ইঞ্জিনিয়ারিং কলেজের নলকূপ স্থাপনের কাজ

দৈনিক আমার সংবাদসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে বন্ধ করা হলো ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সেই গভীর নলকূপ স্থাপনার কাজ। এর আগে কাজটি নিয়ে অনিয়মের অভিযোগ উঠে পাপ্পু এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীর বিরুদ্ধে। পরে গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে কলেজটির শিক্ষার্থীদের বাধায় কাজ বন্ধ রাখলেও পুনরায় কাজ করার চেষ্টার অভিযোগ তুলেছিল প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর ইঞ্জিনিয়ার কলেজে গিয়ে সরেজমিন পরিদর্শনে গিয়ে অনিয়মের প্রাথমিক সত্যতা পেয়ে জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন কাজটি বন্ধ করে দেন। একই সঙ্গে কলেজের নতুন স্থানে ঠিকাদারকে উন্নতমানের পাইপের মাধ্যমে গভীর নলকূপ স্থাপনের নির্দেশ দেন এ নির্বাহী প্রকৌশলী।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে গভীর নলকূপ স্থাপন কাজে অনিয়মের অভিযোগে পেয়ে কলেজটির শিক্ষার্থীরা বাঁধা দেন ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. পাপ্পুকে। পরে শিক্ষার্থীদের সাথে বাকবিতন্ডা হয় ওই ঠিকাদারের। অভিযোগ উঠা মো. পাপ্পু ফরিদপুর পৌরসভার ২০ নং ওয়ার্ড যুবলীগের সাবেক আহ্বায়ক ছিলেন।

এব্যাপারে কলেজটির অধ্যক্ষ প্রফেসর ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান বলেন, নিয়মানুসারে কাজ না হলে আমি বিলে স্বাক্ষর করবোনা সেটা আগেই ওই ঠিকাদারকে বলা হয়েছিল। আমি বিষয়টি নিয়ে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সঙ্গে কথা বলি। পরে তারা এসে সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নিয়েছেন।

এব্যাপারে জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখতে পাই ঠিকাদার যেটুকু বোরিং করেছে তাতে সুপেয় পানি পাওয়া সম্ভব নয়। তাই ঠিকাদারকে পূর্বের কাজ বন্ধ রাখতে বলেছি। সাথে কলেজের নতুন স্থানে বোরিং করে কাজ শুরু করতে বলা হয়েছে। 

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) "ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজে নলকূপ স্থাপনের কাজে অনিয়ম" শিরোনাম একটি সংবাদ প্রকাশিত হয় বিভিন্ন সংবাদমাধ্যমে। এর পরেরদিন আজ রোববার (১১ ফেব্রুয়ারি) ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ে অনিয়মের সত্যতা পাওয়ায় পূর্বের কাজ বন্ধ করার নির্দেশ দেন জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন। সঙ্গে নতুন জায়গায় পুনরায় নতুন করে বোরিং করে নলকূপ স্থাপনের কথা বলেন, মেসার্স পাপ্পু এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মো. পাপ্পুকে।এআরএস

Link copied!