Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের জয়

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৫:৩৭ পিএম


বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের জয়

বরিশাল ঐতিহ্যবাহী আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও নির্বাহী সদস্য সহ ১১টি কার্যকরী পরিষদের ১০টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের বিশাল বিজয় লাভ করেছে। অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে নির্বাহী সদস্য ১টি পদে জয়লাভ করেছে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এ্যাড. লস্কর নুরুল হক ও সদস্য সচিব এ্যাড. রফিকুল ইসলাম খোকন বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচনের ফলাফলে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী এ্যাড. মো. গোলাম কবির বাদল ৪৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী এ্যাড. সাদিকুর রহমান লিঙ্কন পেয়েছে ৩৩ ভোট।

সহ সভাপতি দুটি পদে আমিরুল ইসলাম মঞ্জু ৪৫৯ ভোট ও অসিত রঞ্জন দাস ৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। নিকটতম ফোরামের প্রার্থী অসিম কুমার বাড়ৈ ৩৪৬ ও মো. তরিকুল ইসলাম ২৫১ ভোট পেয়েছে।

সম্পাদক পদে খান মো. মোর্সেদ ৩৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফোরামের মির্জা মো. রিয়াজ হোসেন ৩৮১ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

অর্থ সম্পাদক পদে মো. মিজানুর রহমান টিটু ৪৯০ ভোট পেয়ে জয়লাভ করে প্রতিপক্ষ মো. ফরিদ উদ্দিন (২৯৭) পরাজিত করে।

যুগ্ম সম্পাদক দুটি পদ আওয়ামী আইনজীবীর ঘড়েই রয়েছে বিজয়ী প্রার্থীরা হচ্ছেন ইমতিয়াজ আহমেদ পেয়েছে ৫০৩ ভোট ও প্রদীপ কুমার রায় উজ্জল ৪৬৯ ভোট। প্রতিপক্ষ ফোরামের মো. মনির হোসেন ২৮১ ভোট ও মো. রাকিব হাসান২৮৮ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

নির্বাহী সদস্য ৪টি পদের তিনটিতে আওয়ামী আইনজীবী পরিষদ ও ১টি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জয়লাভ করেছে।

মো. মিলন ভূইয়া সর্ব্বচ ৫০৯ ভোট পেয়ে নির্বাহী সদস্য পদে জয়লাভ করে। অন্যদিকে ফোরামের মো. মাইনুল ইসলাম সজল ৪৩৮ (২), (৩) মো. সোহেল রানা শান্ত ৪৩৩, ও নুপুর রানি ভদ্র ৪১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।

এইচআর

Link copied!