Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাটোরে ঢালাইয়ের কয়েক মাসের মধ্যেই সড়কের বেহাল দশা

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৫:০২ পিএম


নাটোরে ঢালাইয়ের কয়েক মাসের মধ্যেই সড়কের বেহাল দশা

নাটোর পৌরসভায় এক কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে ৬টি আরসিসি রাস্তার নির্মাণ কাজ শেষ হয়েছে গত বছরের নভেম্বর মাসে। কিন্তু কাজ শেষ করার ১৫ দিনের মধ্যেই নাটোর পৌরসভার গাড়িখানা এলাকার ২নং ওয়ার্ডের মাদরাসা মোর লার্জ ফার্মা থেকে নতুন পৌরসভা অফিস (নাটোর-বগুড়া মহাসড়ক) মাদরাসা মোড় পর্যন্ত ৪০০ মিটার ঢালাই রাস্তার সিমেন্ট-বালু করে উঠে যাচ্ছে। এতে করে নাটোর পৌর এলাকায় জনস্বার্থে পৌরসভার কাজ নিয়ে অনিয়ম করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নাটোর শহরের ব্যস্ততম সড়কগুলোর মধ্যে মাদরাসা মোড়ের গাড়িখানা সড়কটি অন্যতম। গাড়িখানা গোরস্তানের পাশে কাঁচাবাজার থাকায় প্রতিনিয়তই এই রাস্তা দিয়ে ভুটভুটি ও অন্যান্য মাল পরিবহনের গাড়ি যাতায়াত করে থাকে।

নাটোর পৌরসভা সূত্রে জানা যায়, বাংলাদেশ এবং কুয়েত উন্নয়ন সংস্থার সহযোগিতায় আরবান ইনফ্রাস্ট্রাকচার ইম্প্রুভমেন্ট (শহর অবকাঠামো উন্নয়ন) প্রকল্পের আওতায় ২০২২ সালের নভেম্বর মাসে ৬টি রাস্তা আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কারের কাজ শুরু হয়। নীচাবাজার শ্রী কৃষ্ণ স্টোরের রাস্তার মাথা থেকে রসুলের মোড় পর্যন্ত, ২নং ওয়ার্ডের ছায়াবানী মোড় থেকে স্বর্ণকারপট্টি পর্যন্ত, ২নং ওয়ার্ডের মাদরাসার মোর লার্জফার্মা থেকে নতুন পৌরসভা অফিস (নাটোর-বগুড়া মহাসড়ক) মাদরাসা মোড় পর্যন্ত, ৩নং ওয়ার্ডের চকরামপুর আব্দুস সামাদের বাড়ি থেকে মাদার বক্স জিন্নাহ স্কুল চকরামপুর পর্যন্ত, ৫ নং ওয়ার্ডের কান্দিভিটুয়া মালেক শেখের বাড়ি থেকে হেলাল উদ্দিনের বাড়ি পর্যন্ত, ৫নং ওয়ার্ডের কান্দিভিটুয়া আব্দুল আজিজের বাড়ি থেকে নাটোর-রাজশাহী মহাসড়ক পর্যন্ত আরসিসি প্রকল্পের আওতায় এই রাস্তার নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে নাটোর পৌরসভা। যার ব্যয় ১ কোটি ১৬ লক্ষ টাকা।

স্থানীয় বাসিন্দা টুকু, টুটুল জানান, এই রাস্তাটা ঢালাইয়ের ১৫ দিনের মধ্যেই পাথর আর বালু ভুরভুর করে উঠে যাচ্ছে। ঠিকাদার সিমেন্টের ভাগ কম দিয়েছে। কখনো ঢালাইয়ের মসলায় হাফ ব্যাগ সিমেন্ট দিয়েছে। কখনো বালুর ভাগ বেশি দিয়েছে।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, জনগণের দীর্ঘদিনের কষ্ট লাঘবের জন্য ভাঙা খানাখন্দে ভরা এই রাস্তাটা রড-সিমেন্ট দিয়ে ঢালাইয়ের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু ঠিকাদার ভালোভাবে কাজ করেনি। পৌরসভা থেকে তার বিল আটকে দেয়া হয়েছে। রাস্তা সম্পূর্ণ মজবুত করে না দেওয়া পর্যন্ত পৌরসভা বিল পরিশোধ করবে না।

কাজের ঠিকাদার মো. বিদ্যুৎ বলেন, মাদরাসা মোড় লার্জফার্মা থেকে নতুন পৌরসভা অফিস (নাটোর-বগুড়া মহাসড়ক) মাদরাসা মোড় পর্যন্ত ৪০০ মিটার রাস্তা ঢালাইয়ের সময় সিমেন্টে সমস্যা থাকার কারণে আর শ্রমিকেরা ঠিকমতো পানি না দেয়ার কারণে এমন হতে পারে। তবে পৌরসভাকে জানিয়েছি আমরা রাস্তাটা পুনরায় মেরামত করে দেব।

ইএইচ

Link copied!