Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আশুলিয়ায় পোশাক শ্রমিককে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ৫

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০১:৫৫ পিএম


আশুলিয়ায় পোশাক শ্রমিককে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ৫

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে এক নারী পোশাক শ্রমিককে গণধর্ষণের ঘটনায় ৫জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল। ভুক্তভোগী নারীকে মেডিকেল পরীক্ষার জন্য ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

শনিবার রাতে আটককৃতদেরকে থানায় হস্তান্তর করে র‍্যাব। এ ঘটনায় ভুক্তভোগী নিজে বাদী হয়ে ৭জনের নামে একটি মামলা দায়ের করেন।

এরআগে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে আশুলিয়ার ইয়ারপুর এলাকায় শাহজাহানের বাঁশ বাগানে এ ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী র‍্যাব-৪ বরাবর একটি অভিযোগ দিলে র‍্যাব-৪ এর একটি অভিযানিক দল শনিবার ভোরে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকা থেকে ৫জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলো- আশুলিয়ার বুড়িপাড়া এলাকার সফুর উদ্দিনের ছেলে মনিরুল ইলাম ওরফে পাপ্পু (২৫), একই থানার নিশ্চিন্তপুর এলাকার সফিজ উদ্দিন মিয়ার ছেলে আহসান আহমেদ রায়হান (২২), রংপুর জেলার মিঠাপুকুর থানার শ্রীপুর এলাকার মৃত মোজাফফর মিয়ার ছেলে রফিকুল মিয়া (২২), ফরিদপুর জেলার নগরকান্দা থানার দেলবাড়িয়া শেখরকান্দি গ্রামের ওয়াদুদ জামানের ছেলে আরাবি হোসাইন শান্ত (১৯) ও কিশোরগঞ্জ জেলার তারাইল থানার পুরানবৌ লাইণগ্রামের শহিদুল ইসলামের ছেলে জুয়েল (২২)। এদের মধ্যে রফিকুল, শান্ত ও জুয়েল আশুলিয়ার বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থাকতো বলে জানা যায়।

মামলার পলাতক আসামিরা হলো- সাগর ওরফে লিটন (২২) ও তুহিন (২৩)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই নারী পেশায় একজন পোশাক শ্রমিক। গত বৃহস্পতিবার রাতে পলাতক আসামি সাগর ভুক্তভোগী নারী ও তার এক বান্ধবীকে আশুলিয়ার নিশ্চিন্তপুর স্কুল মাঠে ডেকে নেয়। সাগর ভুক্তভোগীর পূর্ব পরিচিত। পরে অভিযুক্ত পাপ্পু তাদের নিকট থেকে ব্লাকমেইল করে ৫ হাজার টাকা আদায় করে। 

পরের দিন পাপ্পু তাদের টাকা ফেরত দিবে বলে ভুক্তভোগীকে আশুলিয়ার ইয়ারপুর এলাকার শাহজাহানের বাঁশ বাগানে নিয়ে যেতে বলে। পরে ভুক্তভোগী লিটনকে সাথে নিয়ে ওই স্থানে যায়। এ সময় পাপ্পু কৌশলে ভুক্তভোগীকে মাঠের পূর্বপাশে বাউন্ডারির শেষের দিকে নিয়ে যায় এবং তাকে কুপ্রস্তাব দেয়। এ সময় মামলার সব আসামিরা সেখানে উপস্থিত ছিলো।

একপর্যায়ে তারা ভুক্তভোগীকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে পাপ্পু ও রায়হান জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় ভুক্তভোগীর আত্মচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা কৌশলে পালিয়ে যায়। পরে ভুক্তভোগী র‍্যাব-৪ বরাবর একটি অভিযোগ দিলে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল শনিবার ভোরে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালিয়ে ৫জনকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃতদেরকে থানায় হস্তান্তর করে র‍্যাব।

এ বিষয় আশুলিয়া থানার ওসি (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে আজ সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে এবং ভুক্তভোগী নারীকে মেডিকেল পরীক্ষার জন্য ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

এইচআর

Link copied!