Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

খামারের মুরগির সঙ্গে এ কেমন শত্রুতা

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

মার্চ ২, ২০২৪, ১২:৩৬ পিএম


খামারের মুরগির সঙ্গে এ কেমন শত্রুতা
ছবি: আমার সংবাদ

ঝালকাঠির নলছিটিতে একটি মুরগির খামারে আগুন দিয়ে দেড়শতাধিক মুরগিসহ খামারটি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (১ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে পৌরসভার গৌরিপাশা এলাকার মল্লিক বাড়ির শিমুল মল্লিকের খামারে এ ঘটনা ঘটে।  শিমুল মল্লিক ওই গ্রামের মোখলেস মল্লিকের ছেলে।

ক্ষতিগ্রস্ত শিমুলের বাবা মোখলেস মল্লিক জানান, গভীর রাতে বিকট শব্দ শুনে বাহিরে নেমে দেখি আমাদের মুরগির খামার জ্বলতে আছে। আমি ডাক চিৎকার দিলে লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলে ততক্ষণে খামারটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। খামারে গতকাল আমরা ১০ কাঠি ধান উঠিয়েছি, এছাড়া ছোট বড় প্রায় দেড় শতাধিক দেশী মুরগি ছিল। আমাদের সঙ্গে হারুন মল্লিকের ছেলে জাকিরের সঙ্গে এই খামার নিয়ে দ্বন্দ্ব। তিনি আগেই থেকেই আমাদের হুমকি দিয়েছে। আর গভীর রাতে তারা আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

শিমুলের স্ত্রী শাহনাজ বেগম বলেন, হারুন মল্লিকের কাছ থেকে খামার বানাতে আমরা দেড় লাখ টাকা নিয়েছিলাম আর এরজন্য তার ছেলে জাকির মল্লিক খামারে ভাগ হয়েছে। যখন মুরগি উঠিয়েছি তখন তাদের ভাগের টাকা তিনি নিয়ে গেছেন। আর নগদ তাদের ৯০ হাজার টাকা দিয়ে দেওয়া হয়েছে। আর বাকি ৬০ হাজার টাকার জন্য তারা আগুন দিয়ে খামারটি জ্বালিয়ে দিয়েছে। এতে আমাদের চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তদন্তসাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

অভিযুক্ত জাকির মল্লিকের পিতা হারুন মল্লিক বলেন, আমার ছেলে গতকাল রাত চরমোনাই মাহফিলে ছিলেন। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে।

নলছিটি  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, আগুনে মুরগিসহ ঘর পুড়ে ছাই হয়েছে। খবর পেয়ে  ঘটনাস্থল পুলিশ পাঠানো  হয়েছে। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এআরএস

Link copied!