Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

টাঙ্গাইলে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

মার্চ ২১, ২০২৪, ০৯:০৩ পিএম


টাঙ্গাইলে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা
ছবি: আমার সংবাদ

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। কালিহাতী উপজেলার এলেঙ্গা  বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার (২১ মার্চ ) দুপুরে এ জরিমানা করা হয়।

জানা যায়, টাঙ্গাইল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে পরিচালিত একটি তদারকিমূলক অভিযান বৃহস্পতিবার দুপুরে উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ডে পরিচালনা করা হয়।

এসময়  ফ্রিজে বাসী ইফতার সংরক্ষণ করায় আল মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৮ হাজার, মূল্য তালিকা না থাকায় মদিনা হোটেল এন্ড সুইটসকে ২ হাজার, মূল্য তালিকা না থাকায় একতা ফল ভান্ডারকে ৫ হাজার এবং তরমুজ পিছ হিসেবে ক্রয় করে কেজি হিসেবে বিক্রি করায় সোহাগ ফল ভান্ডারকে ৫ হাজার  টাকাসহ প্রশাসনিক ব্যবস্থায় মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া এলেঙ্গা বাসস্ট্যান্ডের সকল ফল বিক্রেতাকে মূল্য তালিকা প্রদর্শন করতে অনুরোধ জানানো হয়।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

ব্যবসায়িদের ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন, টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনোয়ারুর ইসলাম এবং আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

এআরএস

Link copied!