Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

রাতের আঁধারে নিম্নমানের ইটে হচ্ছে কোটি টাকার সড়কের কাজ

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

মার্চ ৩১, ২০২৪, ০৩:২২ পিএম


রাতের আঁধারে নিম্নমানের ইটে হচ্ছে কোটি টাকার সড়কের কাজ

রাতের আধারে নিম্নমানের রাবিশ ইট দিয়ে প্রায় কোটি টাকার সড়কের সংস্কার কাজ করার অভিযোগ পাওয়া গেছে।

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাইড়া-সিএন্ডবি সড়কের সংস্কারে কাজে ঘটেছে এই তুঘলকি কাণ্ড।

এ ঘটনায় ব্যাপক সমালোচনা চলছে। এরই মধ্যে সড়কের কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

সরেজমিনে জানা যায়, মুরাদনগর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন সিএন্ডবি থেকে বাইড়া সড়কের ১২শত মিটার অংশের সংস্কার কাজ পায় এসএস ইন্টারন্যাশনাল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। যাতে ব্যয় হবে আশি লক্ষ টাকা। প্রায় কোটি টাকা ব্যয়ে সংস্কার হতে যাওয়া এই সড়কটিতে গত দুই তিনদিন ধরে রাতের আধারে নিম্নমানের মাটি মিশ্রিত রাবিশ ইট দিয়ে রাস্তার মেকাডমের কাজ করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ নিয়ে এলাকায় জনসাধারণের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। স্থানীয় যুবকেরা নিম্নমানের এসব সামগ্রী নিয়ে ফেসবুকে ছবি এবং ভিডিও আপলোড করে প্রতিবাদ জানায়।

স্থানীয়রা জানান, রাতের অন্ধকারে ঠিকাদারের লোকজন নিম্নমানের মাটি মিশ্রিত রাবিশ ইট দিয়ে রাস্তার কাজ করছে। কাজের অনুপযোগী মালামাল ব্যবহারের কারণেই তারা রাতের অন্ধকারে কাজ করে। আমরা সকালে ঘুম থেকে উঠে দেখি রাস্তায় এ মালামাল দিয়ে কাজ করে গেছে।

এই সড়কে চলাচলকারী অটোরিক্সা চালক এবং যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব পঁচা জিনিস দিয়ে রাস্তার কাজ করার থেকে কাজ না করা ভাল। এই সড়ক একমাসও টিকবে না।

গুরুতর এই অনিয়মের ব্যাপারে কথা বলতে ঠিকাদারি প্রতিষ্ঠান এসএস ইন্টারন্যাশনালের কর্ণধার শামীম হোসেন বলেন, কাজটি আমার লাইসেন্সে হলেও কাজটি করছেন ঠিকাদার রফিকুল ইসলাম। বিষয়টি জেনেছি এসব মালামাল সরিয়ে ভাল মালামাল দিয়ে কাজ করা হবে।
মুরাদনগর উপজেলা প্রকৌশলী রায়হান আলম বলেন, ঘটনাস্থলে লোক পাঠিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে এগুলো সরিয়ে নিয়ে বলা হয়েছে। না করলে প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি নাসরিন সুলতানা নিপা বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারি অর্থে করা কাজের এতো অনিয়ম শক্ত হাতে দমন করা হবে।

ইএইচ

Link copied!