Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

শেরপুরে আওয়ামী লীগ নেতাকে জনতার ধোলাই

নকলা (শেরপুর) প্রতিনিধি

নকলা (শেরপুর) প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৪, ০৯:২৮ এএম


শেরপুরে আওয়ামী লীগ নেতাকে জনতার ধোলাই

শেরপুরের নকলায় একটি বেসরকারি সংস্থার ন্যায্যমূল্যের পণ্য বিক্রি করতে গিয়ে ছলচাতুরি করায় উত্তেজিত জনতার হাতে ধোলাইয়ের শিকার হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবি।

রোববার বিকালে উপজেলার ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। রবি ২নং নকলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

স্থানীয়রা জানান, রমজান উপলক্ষে শেরপুরের আল নাসার ফাউন্ডেশন ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু করে। এরই অংশ হিসেবে নকলা উপজেলার ২নং ইউনিয়নের ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে পণ্য বিক্রির সিদ্ধান্ত নেয়। এজন্য তারা রবির সহযোগিতা চান। কিন্তু রবি আয়োজকদের বিনামূল্যের কার্ড জনপ্রতি ২০ টাকার বিনিময়ে বিতরণ করে।

এনিয়ে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে অবরোধ করে রবিকে ধোলাই করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে উৎসুক জনতার কাছ থেকে তাকে উদ্ধার করে হেফাজতে নেয়।

এ ব্যাপারে রবিউল ইসলাম রবি বলেন, আয়োজকদের প্রতিনিধি কবিরের কথাতেই আমি জনপ্রতি কার্ডের জন্য ২০ টাকা করে ৮০ হাজার টাকা উত্তোলন করি। যারা টাকা তুলেছে তাদের খরচ বাবদ ২০ হাজার টাকা দিয়েছি। আর ১০ হাজার টাকা কবিরকে দেই। বাকি ৫০হাজার আমার কাছে আছে। এর মধ্যে আরও ২০ হাজার টাকা কবিরকে দেয়ার কথা রয়েছে। এরইমধ্যে আজকে এই ঘটনা।

আল নাসার ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল ইসলাম বলেন, রমজান উপলক্ষে আমরা ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে আসছি। এরই ধারাবাহিকতায় নকলায় আমরা পণ্য বিক্রির উদ্যোগ নেই। পরে আমাদের দুজন নকলার প্রতিনিধি স্থানীয় আওয়ামী লীগের কাছে সহযোগিতা কামনা করেন। কিন্তু জানতে পারি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবি গ্রাহকদের কাছ থেকে প্রতি কার্ড ২০ টাকা করে নিয়েছেন। এটা আসলেই দুঃখজনক।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ জানান এ ঘটনায় আমরা উপজেলা আওয়ামী লীগ বিব্রত। নিয়ম অনুযায়ী আমরা যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া বলেন, ‘আমরা সংবাদ পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ জনতার কাছ থেকে তাকে (রবিকে) উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসি। পরবর্তীতে লিখিত অভিযোগ না পাওয়ায় তাকে রাতে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

ইএইচ

Link copied!