Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বরিশালে তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

এপ্রিল ২২, ২০২৪, ০৪:৫১ পিএম


বরিশালে তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন

একটানা তাপপ্রবাহে নাকাল হয়ে পড়েছে দক্ষিণের জনপদ বরিশালের মানুষ। দিনের সর্বোচ্চ তাপমাত্রা যেন বেড়েই চলছে। বাইরে আগুনে পোড়া গরমে জীবন দুর্বিষহ হয়ে দিশেহারা হয়ে পড়েছে মানুষ।

অল্পতেই হাঁপিয়ে উঠছে শ্রমজীবী মানুষরা। যেখানে সেখানে ছায়া মানুষ বিশ্রাম নিচ্ছে, স্বস্তি পেতে ঠান্ডা শরবত বা ডাব খাচ্ছে। সব মিলিয়ে গরমে প্রভাব ফেলছে জীবনযাত্রায় এই তাপপ্রবাহ।

যাদের দিন আয়ে দিন চালতে হয় তাদের কাজ না করতে পেরে বেগ পেতে হচ্ছে বেশ। তারা বলেন, প্রচণ্ড গরমে কাজে নামতে পারছে না, কাজ পেলেও আগের মতো করতে পারে না বলে মজুরিও কম পাচ্ছে।

শিশু ও বৃদ্ধদের কাছে গরম এখন অসহনীয় অবস্থায়। আবার ঘরের ভেতরেও শান্তি নেই, গরমের কারণে সবাই ঘামছে, পানিশূন্যতা দেখা দিয়ে অনেকেই অসুস্থ বোধ করছেন।

বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে, গত কয়েকদিন ধরে বরিশালের তাপমাত্রা বাড়ছে। সোমবার বেলা ১১টা পর্যন্ত তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সামনে আরও তাপমাত্রা বাড়ার পাশাপাশি দুই এক দিনে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলার বিভিন্ন হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৫৬০ জন। প্রতিনিয়ত রোগীর সংখ্যা বাড়ছে। অনেকে আক্রান্ত হচ্ছে জ্বর, নিউমোনিয়া ও ডায়রিয়ায়। এদের মধ্যে বেশি অসুস্থ হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

ইএইচ

Link copied!