community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট, বিদ্যুৎ নেই ৫ দিন

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি:

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি:

মে ২৯, ২০২৪, ০৪:১৪ পিএম


ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট, বিদ্যুৎ নেই ৫ দিন

পিরোজপুরের ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট ও দীর্ঘ পাঁচ দিন যাবৎ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে পুরো উপজেলা। রেমালে পানি বন্ধী হয়ে আছে ২৫টি গ্রামের বাসিন্দারা।

সরে জমিনে গেলে দেখা যায়, সম্প্রতি ঘটে যাওয়া রেমাল বন্যার পরবর্তীতে উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষের মধ্যে পানির তীব্র সংটক দেখা দিচ্ছে। বিশুদ্ধ পানির অভাবে হাহাকার করছে এলাকার মানুষ। বিশুদ্ধ পানি না থাকায় দূষিত পানি পান করে অসুস্থতার হার বেড়ে যাচ্ছে।

দেখা যাচ্ছে ডায়রিয়া সহ বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত রোগী। ঔষুধের ফার্মেসিতে রয়েছে মানুষের ভীর। এছাড়াও উপজেলার অধিকাংশ এলাকা প্লাবিত হয়ে রান্নাঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় রান্নাবান্না বন্ধ হয়ে আছে। রয়েছে শুকনো খাবারেরও সংকট। পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই। প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন ত্রাণ সামগ্রী পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ পানিবন্দি অনেকের।

অপরদিকে পুরো উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় বন্ধ রয়েছে যোগাযোগ ব্যবস্থা। টানা পাঁচদিন যাবৎ বিদ্যুৎ না থাকায় সরকারি- বেসরকারি অফিসগুলোর কার্যক্রম থমকে আছে।

বিদ্যুৎ অফিসের ইনচার্জ মোঃ দীন ইসলাম জানান, রেমালে উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। এছাড়াও এই উপজেলায় গাছ ভেঙ্গে পরে বিদ্যুতের লাইনের অনেক ক্ষতি হয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করতেছি। আশা করি খুব শীঘ্রই বিদ্যুৎ সংযোগ সচল হবে।

বিআরইউ

Link copied!