community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

নেত্রকোণায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, পিস্তল ও গুলি উদ্ধার

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা থেকে

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা থেকে

জুন ৮, ২০২৪, ০৭:১৫ পিএম


নেত্রকোণায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, পিস্তল ও গুলি উদ্ধার

জঙ্গি আস্তানা সন্দেহে নেত্রকোণা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের একটি বাড়িকে ঘিরে রেখেছে পুলিশ।

বাড়ির ভিতরে বোমা থাকতে পারে এমন সন্দেহে ময়মনসিংহ থেকে এন্টিটেরোরিজম ইউনিট ও বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে।

পুলিশ সুপার ফয়েজ আহমেদ সাংবাদিকদের জানান, ডুয়েটের অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার প্রফেসর ড. মো. আব্দুল মান্নানের বাড়ি এটি। তার গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে। তবে তিনি স্বপরিবারে গাজীপুরে বসবাস করেন। দুই বছর আগে ফিশারী পরিচালনা করার জন্য আরিফ নামের এক ব্যক্তিকে তিনি এ বাড়িটি ভাড়া দেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বেশ কিছুদিন যাবৎ বাড়িটির প্রতি নজরদারি করে আসছিল। জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ শনিবার বেলা ২টার দিকে ওই বাড়িতে প্রাথমিক তল্লাশি চালায়। এ সময় একটি ভারতীয় পিস্তল ও ১৭ রাউন্ড গুলিসহ জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। তবে বাড়ি থেকে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, বাড়ির ভেতরে ব্যায়ামাগার, সাউন্ডপ্রুপ কক্ষ, বুলেট প্রুপ সরঞ্জাম থাকায় নিরাপত্তার জন্য এখনও চূড়ান্ত অভিযান চালানো হয়নি। ইতোমধ্যেই পুলিশের কাউন্টার এন্টিটেরোরিজম  ইউনিট ও বোম ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। এসব ইউনিট আসলেই বাড়িতে চূড়ান্ত অভিযান পরিচালনা করা হবে। তবে এখন পর্যন্ত উদ্ধারকৃত কোন কিছুরই ছবি প্রকাশ করেনি তারা।

সন্ধ্যা ৬টার দিকে এন্টিটেরোরিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি আসাদুল্লাহ চৌধুরী পুলিশ সুপারকে নিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করেন।

সেখান থেকে বাহির হয়ে এসে সাংবাদিকদের জানান, তারা বাড়ির ভেতর একটি ব্যায়ামাগার, একটি সাউন্ড প্রুপ কক্ষ, বুলেটপ্রুপ জ্যাকেট, হ্যান্ডকাফ, খেলনা একে ফোরটি সেভেন, বিভিন্ন ধরনের পিস্তলসহ নানা প্রশিক্ষণ সরঞ্জাম পেয়েছেন। আমাদের কাছে মনে হয়েছে এটি একটি প্রশিক্ষণ শিবির।

এছাড়াও বাড়ির মালিককে গাজীপুর থেকে বাড়িতে আসতে বলা হয়েছে। চূড়ান্ত অভিযান চালানোর আগ পর্যন্ত বাড়ির চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরএস/ইএইচ

Link copied!