Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ডিএসইর স্বতন্ত্র পরিচালক পদে যে ১৮ জনের নাম প্রস্তাব

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৮:২৪ পিএম


ডিএসইর স্বতন্ত্র পরিচালক পদে যে ১৮ জনের নাম প্রস্তাব

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাত স্বতন্ত্র পরিচালক পদে ১৮ ব্যক্তির নাম প্রস্তাব করা হয়েছে। প্রস্তাবিত ব্যক্তিদের মধ্যে সাবেক আমলা, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী ও ব্যবসায়ী রয়েছেন। এর মধ্যে আটজন নারী ও ১০জন পুরুষ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আগামী তিন বছরের জন্য ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে মনোনীতি করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে প্রস্তাব পাঠানো হয়। সেখান থেকে ৬ জন ব্যক্তিকে মনোনীত করবে বিএসইসি। তারা আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ডিএসইর পরিচালনা পর্ষদে দায়িত্ব পালন করবেন।

প্রস্তাবিত নামের তালিকায় থাকা ব্যক্তিরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও সাবেক সচিব ইউনুসূর রহমান, সালমা নাসরিন, মুন্তাকিম আশরাফ ও অধ্যাপক এ কে এম মাসুদ।

প্রস্তাবিত নামের মধ্যে রয়েছেন অর্থনৈতিক বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সভাপতি শারমীন রিনভী। এছাড়া রয়েছেন ব্যারিস্টার নাজিয়া কবির, ব্যবসায়ী রুবাবা দৌলা, অধ্যাপক রাশিদা আক্তার, সাবিতা রিজওয়ানা রহমান, মনোয়রা হাকিম আলী ও অ্যাডভোকেট শায়লা ফেরদৌস।

আর পুরুষদের তালিকায় রয়েছেন বেসিক ব্যাংকের সাবেক এমডি আব্দুল কাইয়ুম মোহাম্মদি কিবরিয়া, বিগ্রেডিয়ার জেনারেল শহিদুল ইসলাম, সাইদ -উদ-জামান খান, অধ্যাপক আব্দুল্লাহ আল মাহমুদ, আব্দুল মোমেন, আফজাল হোসেন ও হাফিজ মো. হাসান বাবু।

এআরএস

Link copied!