Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘পদ্মা সেতু হওয়ার পর বরিশাল অঞ্চল মূলধারার অর্থনীতির সঙ্গে সংযুক্ত হয়েছে’

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০২:২২ পিএম


‘পদ্মা সেতু হওয়ার পর বরিশাল অঞ্চল মূলধারার অর্থনীতির সঙ্গে সংযুক্ত হয়েছে’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান। ছবি: আমার সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, পদ্মা সেতু হওয়ার পর বরিশাল অঞ্চল মূলধারার অর্থনীতির সাথে সংযুক্ত হয়েছে। শিল্প উন্নয়নের পাশাপাশি বরিশালের কৃষি ব্যবস্থাপনা যন্ত্রনির্ভর হয়েছে। স্বাধীন বাংলাদেশের অর্থনীতিতে গত ৫০ বছরে এ এক বিস্ময়কর রূপান্তর।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরীর একটি হোটেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বের বিদ্যালয়। বিশ্বের বিভিন্ন বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা হওয়া দরকার। মুখস্থ পড়াশোনা বিশ্ববিদ্যালয়ের জন্য নয়। দেশের অর্থনীতিতে শিক্ষার্থীরা আগামীতে বড় ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ৫২ বছর আগে বাংলাদেশে মাত্র ৮ বিলিয়ন ডলার ছিল। আমরা স্বপ্ন দেখছি আর ১৫ বছর পর বাংলাদেশ হবে এক হাজার বিলিয়ন ডলারে। শূন্য হাতে দেশের হাল ধরেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর সেখানে ৫২ বছর পর আজ এগিয়ে গিয়েছে বাংলাদেশের অর্থনীতি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলীসহ বিশ্ববিদ্যালয় ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ২২ বিভাগ থেকে পাশকৃত ৭০ জনকে সম্মাননা প্রদান করেন।

এআরএস

Link copied!