Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দেশের অর্থনীতি নিয়ে প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে: অর্থমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:

জ্যেষ্ঠ প্রতিবেদক:

মার্চ ৪, ২০২৪, ০১:৩৬ পিএম


দেশের অর্থনীতি নিয়ে প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে: অর্থমন্ত্রী

দেশের অর্থনীতি নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি মনে করেন অর্থনীতির সব সূচক বাড়ছে। ফলে অনিশ্চয়তা বা হতাশার কিছু নেই। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ ৪ মার্চ  জেলা প্রশাসক সম্মেলনে অর্থ মন্ত্রণালয়ের সেশন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আজকে শেখ হাসিনার ডেল্টা প্ল্যান ২১০০ ধরে বাংলাদেশ এগুচ্ছে। বাংলাদেশের যে অব্যাহত উন্নতি, মানুষের মধ্যে যে আশার সঞ্চার হয়েছে, সেটি তো আপনি রাস্তায় ঘুরলেই দেখতে পাবেন। মেট্রোরেলে চড়লেই বুঝতে পারবেন মানুষ কতটা খুশি হয়েছে, আশ্বস্ত হয়েছে। নারীরা কীভাবে একা চলতে পারেন মেট্রোতে, তারা তো সন্তুষ্ট।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গ টেনে মাহমুদ আলী বলেন, বিএনপির যিনি মহাসচিব তিনি তার জায়গা থেকে বলেছেন, তিনি কোনো উন্নয়ন দেখতে পাচ্ছেন না। ওরা তো এসব কথাই বলে। বিএনপির যিনি প্রধানমন্ত্রী ছিলেন বেগম জিয়া, তিনি তো বলেছেন এই ব্রিজ (পদ্মা সেতু) ভেঙে পড়বে। 

মানুষের মূল নজর মূল্যস্ফীতিতে। এ ব্যাপারে ডিসিদের কোনো নির্দেশনা দিয়েছেন কি না জানতে চাইলে মাহমুদ আলী বলেন, খালি ইনফ্লেশনটাই কনসার্ন হয়ে গেল? আর কিছু না? এক কোটি লোককে কার্ড দেওয়া হয়েছে, তারা তো সস্তা দামে পাচ্ছে। 

আয়কর আদায়ে ডিসিদের কোনো নির্দেশনা নিয়ে করা প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, হ্যাঁ, দিয়েছি। তারা সহায়তা করবে। তারা যেটা করছেন সেটা করবেন তারা। আরও ভালো করে করবেন, মন দিয়ে করবেন অর্থমন্ত্রী।

বিআরইউ

Link copied!