Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

সোনালী ব্যাংক থেকে সরানো হলো ছাগলকাণ্ডের মতিউরকে

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

জুন ২৩, ২০২৪, ০৩:৫৮ পিএম


সোনালী ব্যাংক থেকে সরানো হলো ছাগলকাণ্ডের মতিউরকে

সোনালী ব্যাংক থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে। রোববার (২৩ জুন) সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছে সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

এর আগে সরকারের পক্ষ থেকে তাকে ব্যাংকের পরিচালক পদ থেকে সরাতে সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় ব্যাংকে নির্দেশ দেয়া হয়। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ খন্দকারও এ তথ্য নিশ্চিত করেন।

এদিন বেলা ১১টায় সোনালী ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে মতিউর রহমান উপস্থিত থাকছেন না। চলতি সপ্তাহের মধ্যে তাকে পরিচালক পদ থেকে অপসারণও করা হতে পারে বলে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও সোনালী ব্যাংক সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে, মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে সোনালী ব্যাংককে মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়েছে, মতিউর রহমান যেন পর্ষদে উপস্থিত না হন। ব্যাংকও মতিউর রহমানকে উপস্থিত না হওয়ার পরামর্শ দিয়েছে এবং তিনিও তা মেনে নিয়েছেন।

এবার কোরবানির ঈদে রাজধানীর মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে ১৫ লাখ টাকায় একটি ছাগল ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে। 

এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

বিআরইউ

Link copied!