Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক অধ্যাপক ড. সুবাস

বাকৃবি প্রতিনিধি:  

বাকৃবি প্রতিনিধি:  

জুন ২৭, ২০২২, ০৯:০৩ পিএম


হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক অধ্যাপক ড. সুবাস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে অবস্থিত হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুবাস চন্দ্র
দাস।
সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। এর আগে এ বিষয়টি উল্লেখ করে বাকৃবির রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. সুবাস চন্দ্র দাস হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক ড. আব্দুস সালামের স্থলাভিষিক্ত হবেন। তিনি দুই বছরের জন্য ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করবেন। নতুন পরিচালক হিসেবে তিনি আগামি ১ জুলাই দায়িত্ব গ্রহণ করবেন।

ড. সুবাস বর্তমানে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। তিনি বাকৃবি আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন।

এছাড়া তিনি বাকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেকশনের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, অবহেলিত হাওর ও চর অঞ্চলের উন্নয়নের জন্যে ২০১৮ সালের ২২ জুলাই বিশ্ববিদ্যালয়ে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তবে উদ্বোধনের পর চার বছর পেরিয়ে গেলেও এখনো প্রতিষ্ঠানটির অবকাঠামো তৈরি হয়নি।

Link copied!