Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আশুলিয়ায় শিক্ষক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

মো. মাসুম বিল্লাহ

জুন ২৯, ২০২২, ০৩:৫৮ পিএম


আশুলিয়ায় শিক্ষক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

ঢাকার আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠছে দেশের শিক্ষাঙ্গন।

একই সাথে বুধবার (২৯ জুন) হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খানকে চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতিও। সমিতির ওই চিঠি গ্রহণ করেছে স্বরাষ্ট্র দপ্তর। যার ডাইরি নং- ৪৪৩। এছাড়া এ ঘটনায় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজিকে নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে সমিতির সভাপতি মো. মোজাহার উল আলম ও সাধারণ সম্পাদক মো. মহিবুল হাসান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, উৎপল কুমার সরকার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মচারী বিউটি রানী নন্দীর স্বামী। সহকর্মীর স্বামীর (উৎপল কুমার) হত্যাকারী আশরাফুল আলম জিতুর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে স্বরাষ্ট্র মন্ত্রীর নিবিড় তদারকি ও হস্তক্ষেপও কামনা করছেন তারা।

উল্লেখ্য, গত ২৫ জুন শনিবার একই স্কুল এন্ড কলেজের স্কুল শাখার দশম শ্রেণির শিক্ষার্থী আশরাফুল আলম জিতুর করা ব্যাটের আঘাতে গুরুতর আহত হয়ে ২৭ জুন সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রভাষক উৎপল কুমার সরকার। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করে উৎপলের ভাই। এখন পর্যন্ত হত্যাকারী জিতুকে গ্রেপ্তার করতে না পারলেও ঘটার চারদিন পর তার বাবা উজ্জলকে কুষ্টিয়া থেকে আটকের খবর জানিয়েছেন আশুলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম কামরুজ্জামান।

Link copied!