Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শেকৃবি ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

শেকৃবি প্রতিনিধি

শেকৃবি প্রতিনিধি

আগস্ট ১১, ২০২২, ০৯:৩৩ পিএম


শেকৃবি ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের ডাইনিং এ চাঁদাবাজি সহ বিভিন্ন অনিয়মে জড়িত থাকায় কবি কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কার আদেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় কবি কাজী নজরুল ইসলাম হল সভাপতি এস এম সজীব হোসাইন ও কবি কাজী নজরুল ইসলাম হলের সাধারণ সম্পাদক আরিফ হোসাইনকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

হল সূত্রে জানা যায়, গত ২৭ জুলাই কবি কাজী নজরুল ইসলাম হলের ডাইনিং এ ওই দুই ছাত্রলীগ নেতার চাঁদাবাজির খবর জাতীয় গণমাধ্যমে প্রকাশ হয়। নিজেদের নির্দোষ প্রমাণ করতে ডাইনিং কর্মচারীদের ভয়-ভীতি, প্রকাশিত খবরের প্রতিবাদ জানাতে হল প্রভোস্টকে চাপ প্রয়োগ করে বাধ্য করে এই দুই নেতা।

এছাড়া কাজী নজরুল ইসলাম হলের এক সহকারী প্রভোস্টকে লাঞ্ছিত করায় সভাপতি সজীব হোসাইনকে শোকজ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৩১ জুলাই বিতর্কিতদের নিয়ে এই দুই নেতা পূর্ণাঙ্গ হল কমিটি করায় শুরু হয় তীব্র সমালোচনা। এ নিয়ে দৈনিক ‍‍`আমার সংবাদ‍‍` এ সংবাদ প্রকাশ হয়।

শেকৃবি ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেহেদী হাসান নান্নু বহিষ্কারের সত্যতা স্বীকার করে বলেন, শৃঙ্খলা ভঙ্গ করায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

এআই 

Link copied!