Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নিজস্ব পদ্ধতিতে ইবির ‍‍`ডি‍‍` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২২, ০২:৫০ পিএম


নিজস্ব পদ্ধতিতে ইবির ‍‍`ডি‍‍` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিজস্ব পদ্ধতিতে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‍‍`ডি‍‍` ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের দুইটি ভবনে বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। চারটি বিভাগে মোট ৩২০টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ২৬ জন।

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শক করেন,  উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (ভারঃ) এইচ এম আলী হাসান প্রমূখ।

ডি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহ বলেন, স্বতন্ত্রভাবে আমাদের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কোনো অভিযোগ ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের অন্য অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে হলেও অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে এই অনুষদ না থাকায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‍‍`ডি‍‍` ইউনিটের অধীনে সতন্ত্রভাবে পরীক্ষা নেওয়া হয়। ডি ইউনিটভুক্ত ধর্মতত্ব অনুষদের তিনটি বিভাগ আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ। এবছর নতুন করে যুক্ত হয়েছে কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগ।

কেএস

Link copied!