Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত, হল ছাড়ার নির্দেশ

কুবি প্রতিনিধি

কুবি প্রতিনিধি

অক্টোবর ২, ২০২২, ০৮:০৬ পিএম


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত, হল ছাড়ার নির্দেশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

রোববার (২ অক্টোবর) সকাল ৯টায় এক অনলাইন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে বিজ্ঞপ্তি আকারে সেটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে, ছাত্র হলসমূহে অবস্থানকারী ছাত্রদের আজ সন্ধ্যা ৬টায় এবং ছাত্রী হলসমূহে অবস্থানকারী ছাত্রীদের আগামীকাল সকাল ৯টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এ ছাড়া আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। উপাচার্য মহোদয় সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিং আজকে সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করা হয়।

প্রসঙ্গত, এর আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি ‍‍`বিলুপ্তি‍‍`কে কেন্দ্র করে বহিরাগতদের অস্ত্র নিয়ে মহড়া এবং ইলিয়াস অনুসারীরা ক্যাম্পাসে অবস্থান নেয়। এতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংকটময় পরিস্থিতি সৃষ্টি হয়।

কেএস

Link copied!