Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

যথাযোগ্য মর্যাদায় হাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

মশিউর রহমান, হাবিপ্রবি

মশিউর রহমান, হাবিপ্রবি

নভেম্বর ৩, ২০২২, ০৭:১৪ পিএম


যথাযোগ্য মর্যাদায় হাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ৯.১৫টায় হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজসহ অন্যান্যরা। পরবর্তীত ক্রমান্বয়ে শ্রদ্ধা নিবদন করেন প্রগতিশীল শিক্ষক ফোরাম, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ ও বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন সংগঠন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মো. মাইন উদ্দিন রাসেল।

৩ নভেম্বর বাঙালি জাতির জীবনে ১৫ আগস্টের পর আর একটি কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্টে ঘাতকরা বর্বরোচিতভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবারে হত্যা করার কিছুদিন পরই বাংলাদেশকে নেতৃত্বশুন্য ও মেধাশুন্য করতে বঙ্গবন্ধুর ঘনিষ্ট রাজনৈতিক সহচর জাতীয় চার নেতাকে হত্যা করে। ১৯৭৫ সালের ০৩ নভেম্বর ঘাতকরা ঢাকা কেদ্রীয় কারাগারের ভেতর নির্মম ও নৃশংসভাবে হত্যা করে মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রীসভার সদস্য ক্যাপ্টন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে।

উল্লেখ্য, বাদ জোহর বঙ্গবন্ধু, জাতীয় চার নেতাসহ সকল শহীদদের স্মরণে হাবিপ্রবির কেদ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কেএস 

Link copied!