Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

অফিস সহকারীকে লাঞ্চিত, বহিষ্কার ঢাবি শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ডিসেম্বর ২৭, ২০২২, ০২:৩৬ পিএম


অফিস সহকারীকে লাঞ্চিত, বহিষ্কার ঢাবি শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অফিস সহকারীকে লাঞ্ছিত করার অভিযোগে ইমরান হোসেন সাব্বির নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাবি প্রশাসন।

বুধবার (২১ ডিসেম্বর) কারুশিল্প বিভাগের অফিস সহকারীকে শারীরিক লাঞ্চিত করায় অংকন ও চিত্রায়ন বিভাগের ওই শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

অফসের বরাত দিয়ে জানানো হয়, ২১ ডিসেম্বর ২০২২ থেকে পরবর্তী এক বছর তার বিরুদ্ধে এ শাস্তি কার্যকর থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী জানান, অভিযোগের সত্যতা পাওয়ায় যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ছাত্রত্ব স্থগিত থাকা অবস্থায় সাব্বির বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবেন না এবং হলেও অবস্থান করতে পারবেন না। হলে অবস্থান করলে প্রাধ্যক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শেখ আফজাল হোসাইন আমার সংবাদকে বলেন, "আমাদের কাছে ভুক্তভোগী অফিস সহকারী অভিযোগ দায়ের করেন। আমরা এর সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর জানাই। প্রশাসন সে অনুযায়ী এক বছরের জন্য তার ছাত্রত্ব বাতিল করেছে।"

উল্লেখ্য, চলতি বছরের ১৩ এপ্রিল কারুশিল্প বিভাগের অফিস সহায়ক মো. আলাউদ্দিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন ইমরান হোসেন সাব্বির। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে তারা এ ঘটনায় তদন্ত কমিটি করে ঘটনার সত্যতা খুঁজে পায়। পরবর্তীতে তারা অভিযুক্তের ছাত্রত্ব এক বছরের জন্য স্থগিত করার সুপারিশ করে। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৃহীত সিদ্ধান্তের অনুমোদন দেন।

এআই

Link copied!