Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পুলিশের গাড়ির ধাক্কায় আহত চবি শিক্ষার্থী

ক্ষতিপূরণ প্রদানসহ ৬ দফা দাবিতে মানববন্ধন

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৫:৫৬ পিএম


ক্ষতিপূরণ প্রদানসহ ৬ দফা দাবিতে মানববন্ধন

পুলিশের বেপরোয়া গতিতে ছুটে আসা গাড়ির ধাক্কায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভাষাবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী শায়লা আকতারকে ক্ষতিপূরণ প্রদান ও জড়িত পুলিশ সদস্যের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ। এসময় উপস্থিত শিক্ষার্থীরা ছয় দফা দাবি পেশ করেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে এগারটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ব্যানার, পেস্টুন ও প্লেকার্ড হাতে ঘণ্টাব্যাপী অবস্থান করেন সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে ছয় দফা দাবিসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

দাবিগুলো হলো- ১. দুর্ঘটনায় জড়িত পুলিশের গাড়িতে থাকা এ এস আই আশরাফুল সহ তার সাথে তার সহকারী পুলিশ যারা ছিল তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে বর্তমান আইন অনুযায়ী সর্ব্বোচ্চ শান্তির ব্যবস্থা করা। ২. আজীবন চিকিৎসা সেবা বাবদ ১ কোটি টাকা ক্ষতি পূরণ। ৩. পুলিশের নজরদারিতে সড়ককে আরো নিরাপদ করা। ৪. ১ নাম্বার গেট থেকে অক্সিজেন পর্যন্ত অটোরিকশার সরাসরি সেবা চালু করা। ৫. বিশ্ববিদ্যালয়ে একটা শিক্ষার্থী সেল করা। ৬.সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অনতিবিলম্বে ব্যবস্থা নেওয়া।

এ সময় ভাষাবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী হাসান মাহমুদ আসিফ বলেন, এ দুর্ঘটনার পর যদি তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হত তাহলে তার এত বড় ক্ষতি হত না। এ ঘটনায় যারা জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে তারা এভাবে দুর্ঘটনায় হতাহত ব্যক্তিকে ফেলে পালিয়ে না যায়।

রোখসানা আঁখি বলেন, এখানে প্রশাসনেরও দায়বদ্ধতা আছে। একটা শিক্ষার্থী পড়ালেখা করে চিন্তা করে পরিবারের হাল ধরবে। হঠাৎ করেই তার জীবন থমকে গেল। এক্ষেত্রে তার ভবিষ্যতের কথা ভেবে ক্ষতিপূরণ দিতে হবে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ে আসার সময় নগরীর বায়েজিদ থানা পুলিশের গাড়ি অপর একটি গাড়িকে ধাক্কা দিলে চবি শিক্ষার্থী শায়লা আকতার এতে গুরুতর আহত হয়। এ সময় অভিযুক্ত পুলিশ সদস্য তাকে উদ্ধার না করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়।

কেএস 

Link copied!