Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ক্রিকেট খেলা: বেরোবি ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

বেরোবি প্রতিনিধি

বেরোবি প্রতিনিধি

মে ১২, ২০২৩, ০৮:০০ পিএম


ক্রিকেট খেলা: বেরোবি ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীমের দু’গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (১১ মে) দিবাগত রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে সাথে সাথে প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, বহিরাঙ্গন পরিচালক ও হল প্রভোস্টদ্বয় উপস্থিত হয়। পরে পুলিশ প্রশাসনের সহায়তায় প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জানা যায়, রবিবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল খেলার মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগ ও পদার্থবিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের মধ্যে কথা কাটাকাটি হলে ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী (সেক্রেটারি গ্রুপ) তানজিল পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ারকে মারতে যায়। 

পরে মাঠ থেকে ফেরার পথে পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি গ্রুপের কিছু ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের ১নং গেটে ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্রলীগ কর্মীদের উপর হামলা করে। পরে ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বিষয়টি মীমাংসা করে দেয়। 

এর পর গত ৯ মে (মঙ্গলবার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে ছাত্রলীগ কর্মী তানজিলের নেতৃত্বে সেক্রেটারি গ্রুপের ৮/১০ জন সভাপতি গ্রুপের কর্মী তরুণ রায়ের উপর অতর্কিত হামালা চালায়। পরে আবারো এ ঘটনার মীমাংসা করে দেয় সভাপতি-সেক্রেটারি।

এদিকে এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার (১১ মে) দিবাগত রাত ৯টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দার পাড়াতে তরুণ রায়ের নেতৃত্বে সভাপতি গ্রুপের ৮/১০ জন সেক্রেটারি গ্রুপের রেজওয়ানুল ইসলাম নিলয়ের উপর হামলা চালায়। অবস্থা বেগতিক দেখে নিলয় পালিয়ে যায়। আহত অবস্থায় নিলয়কে রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে বর্তমানে সুস্থ রয়েছে।

ঘটনা জানাজানি হলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পরে। এ সময় সভাপতি গ্রুপের কর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও সেক্রেটারি গ্রুপের কর্মীরা শহীদ মুখতার ইলাহী হলে দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নেয়। এ সময় দু’ গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দু’পক্ষের নেতা-কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করে এবং বঙ্গবন্ধু হলে হামলা চালিয়ে জানালা ভাঙচুর করে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম মন্তব্য করতে রাজি হননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে। পুলিশ মোতায়েন রয়েছে। 

এইচআর

Link copied!