Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

৩ দফা দাবিতে পবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি

পবিপ্রবি প্রতিনিধি

পবিপ্রবি প্রতিনিধি

জুলাই ২৩, ২০২৩, ০৫:৪৩ পিএম


৩ দফা দাবিতে পবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) সাম্প্রতিক বিষয় নিয়ে ৩ দফা দাবিতে বিবৃতি প্রদান করেছে পবিপ্রবি শিক্ষক দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও ঘুষ লেনদেন নিয়ে সম্প্রতি দেশের ১ম শ্রেণির প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত খবরে শিক্ষক সংগঠনটি গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

রোববার (২৩ জুলাই) সংগঠনটির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আসাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, ২০১৮ সালে মৃত্তিকা বিজ্ঞান বিভাগে সংগঠিত নিয়োগ বাণিজ্য ও দেবাশীষের আত্মহত্যা নিয়ে প্রচারিত খবরটি জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ করে পবিপ্রবিসহ সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে এবং সর্বমহলে পবিপ্রবির ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

বিবৃতিতে উল্লেখিত দফাগুলো হলো-
১. একটি শক্তিশালী ও নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে নিয়োগ বাণিজ্যে জড়িতদের বিরুদ্ধে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

২. সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অভিযুক্তদের নিয়োগ সংক্রান্ত সকল কার্যক্রম ও প্রশাসনিক অতিরিক্ত দায়িত্ব থেকে বিরত রাখতে হবে।

৩. ভাষা ও যোগাযোগ বিভাগের শিক্ষক অধ্যাপক মো. মেহেদী হাসানের সাময়িক বরখাস্ত যথাযথ প্রক্রিয়ায়(তদন্ত ব্যতিরেকে) না হওয়ায় তিনি ন্যায় বিচার বঞ্চিত হয়েছেন বিধায় উক্ত সাময়িক বরখাস্ত অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উল্লেখিত নিয়োগ-বাণিজ্যের বিষয়ে সুষ্ঠু তদন্ত করার ক্ষেত্রে কোনো গাফিলতি করলে বা বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করলে শিক্ষক সমিতি তা কোনোভাবেই মেনে নেবেন না। প্রয়োজনে পরবর্তী কর্মসূচি গ্রহণ করবেন বলেও বিবৃতিতে জানিয়েছেন শিক্ষক সংগঠনটি।

এইচআর

Link copied!