Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘সিট বাণিজ্যের বিরুদ্ধে লড়াই করাই ছাত্রলীগের কাজ’

রাবি প্রতিনিধি

রাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৬:৫১ পিএম


‘সিট বাণিজ্যের বিরুদ্ধে লড়াই করাই ছাত্রলীগের কাজ’

‍‍`আবাসন সমস্যাকে পুঁজি করে রাজনীতি করা ছাত্রলীগের কাজ নয়, বরং সিট বানিজ্যের বিরুদ্ধে লড়াই করাই ছাত্রলীগের কাজ‍‍` বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাদ্দাম হোসেন।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে অনুষ্ঠিত শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের তিনি এসব কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ‍‍`বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা রয়েছে। আবাসিক হলে শিক্ষার্থীরা যেন সুন্দর পরিবেশে থাকতে পারে সেটা নিশ্চিত করতে হবে। আমরা দেখেছি, অনেকে সিট বাণিজ্যে, প্রশ্ন ফাঁস ও বিভিন্ন অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। এমন অনৈতিক কাজের সাথে জড়িত থাকা ছাত্রলীগের কাজ নয়। বরং এসবের বিরুদ্ধে লড়াই করা ছাত্রলীগের কাজ।

তিনি বলেন, ‍‍`গোটা বাংলাদেশের সামনে রাবি ছাত্রলীগ হবে আইকনিক। এখানকার ছাত্ররা মৌলবাদীদের জায়গা দেয় না। স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ছাত্রলীগের ছেলেরা জীবন দিয়েছে, তবুও তারা আপোস করেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে সবাইকে একসাথে কাজ করার আহবান জানিয়ে কেন্দ্রীয় এ ছাত্রনেতা বলেন, ‍‍`২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশ হিসেবে পরিচিত হবে। সেই লক্ষ্য আমাদের কাজ করতে হবে। মিছিল মিটিংয়ে সীমাবদ্ধ না থেকে আমাদের নতুনত্ব নিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের স্বপ্ন দেখাচ্ছে। সেই স্বপ্ন পূরণে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ‍‍`আজকের দিনে শিবিরের ‍‍`টর্চার‍‍` থেকে শিক্ষার পরিবেশ সৃষ্টি করেছে ছাত্রলীগ। যারা বিশ্বিবদ্যালয় ছাত্রলীগের দায়িত্ব নিবে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করবে সেই প্রত্যাশা করি।‍‍`

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, ‍‍`রাজশাহীতে ছাত্রলীগ করা আর মরুভূমিতে ছাত্রলীগ করা একই কাজ। কেন্দ্রীয় কমিটির কাছে আহবান থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উৎসর্গটা দেখে তাদের যোগ্যতাটা যেন বিবেচনা করা হয়।‍‍`

এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান৷ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। অতিথি হিসেবে উপস্থিত আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

উল্লেখ্য, প্রায় ৭ বছর পর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের মুখ দেখলো রাজশাহী বিশ্ববিদ্যালয়। সর্বশেষ ২০১৬ সালের ৮ই ডিসেম্বর রাবি শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

এইচআর

Link copied!