Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

মাউশির অধীনস্থ ৩২৭ জন কর্মকর্তার পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০২:০৯ পিএম


মাউশির অধীনস্থ ৩২৭ জন কর্মকর্তার পদোন্নতি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন বিভিন্ন প্রতিষ্ঠিত কর্মরত ৩২৭ জন কর্মকর্তাকে ১৩, ১৪ ও ১৫ তম গ্রেডে পদোন্নতি দেয়া হয়েছে। এর মধ্য সবচেয়ে বেশি ৩১৬ জন পদোন্নতি পেয়েছেন ১৪ তম গ্রেডে। ১৩ তম গ্রেডে ৬ জন আর ১৫ তম গ্রেডে পেয়েছেন ৫ জন। সোমবার মাউশির উপপরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

জানা যায়, পদোন্নতি প্রাপ্ত প্রত্যেকে ৮ ফেব্রুয়ারী ২০২৪ এর মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করতে হবে। পদোন্নতির এ আদেশে কোন ভুল ক্রুটি দেখা দিলে সেটা বাতিল বা সংশোধনের অধিকার মাউশি সংরক্ষণ করে।

১৫ তম গ্রেড ভুক্তদের অফিস আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০২১ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৩/০৫/২০২৩ খ্রি. তারিখের নং- ০৫,০০,০০০০,১৭০,০৬.১৫.২২-১২৬ অনুযায়ী গঠিত ‍‍`বিভাগীয় পদোন্নতি কমিটি‍‍`র গত ১৪/১১/২০২৩, ১৫/১১/২০২৩, ২১/১১/২০২৩ এবং ২২/১১/২০২৩ খ্রি. তারিখে অনুষ্ঠিত সভার সুপারিশ মোতাবেক প্রশাসনিক অনুমোদনক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন বিভিন্ন দপ্তরে গ্রেড-১৬ ভুক্ত পদের নিম্নোক্ত কর্মচারীদের-কে ‍‍`হিসাবরক্ষক‍‍` (বেতন গ্রেড-১৫) পদে জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী ৯৭০০-২৩৪৯০/- টাকা বেতনস্কেলে পদোন্নতি প্রদানপূর্বক পদায়ন করা হলো।

১৪তম গ্রেডের অফিস আদেশে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০২১ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৩/০৫/২০২৩ খ্রি. তারিখের নং- ০৫,০০,০০০০,১৭০,০৬,১৫,২২-১২৬ অনুযায়ী পঠিত ‍‍`বিভাগীয় পদোন্নতি কমিটি‍‍`র গত ১৪/১১/২০২৩, ১৫/১১/২০২৩, ২১/১১/২০২৩ এবং ২২/১১/২০২৩ খ্রি. তারিখে অনুষ্ঠিত সভার সুপারিশ মোতাবেক প্রশাসনিক অনুমোদনক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন বিভিন্ন দপ্তর/শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত গ্রেড-১৬ ও গ্রেড-১৫ ভুক্ত পদের নিম্নোক্ত কর্মচারীদের-কে তাদের নামের পাশে উল্লিখিত পদ ও বেতনস্কেলে (জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী) পদোন্নতি প্রদানপূরক পদায়ন করা হলো।

১৩ তম গ্রেডের অফিস আদেশে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০২১ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৩/০৫/২০২৩ খ্রি. তারিখের নং- ০৫,০০,০০০০,১৭০,০৬.১৫.২২-১২৬ অনুযায়ী গঠিত ‍‍`বিভাগীয় পদোন্নতি কমিটি‍‍`র গত ১৪/১১/২০২৩, ১৫/১১/২০২৩ এবং ২১/১১/২০২৩ খ্রি. তারিখে অনুষ্ঠিত সভার সুপারিশ মোতাবেক প্রশাসনিক অনুমোদনক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন বিভিন্ন দপ্তরে গ্রেড-১৪ ভুক্ত পদের নিম্নোক্ত কর্মচারীদের-কে তাদের নামের পাশে উল্লিখিত পদ ও বেতনস্কেলে (জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী) পদোন্নতি প্রদানপূর্বক পদায়ন করা হলো।

উল্লেখ্য: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন বিভিন্ন দপ্তরে:

-গ্রেড-১৩ ভুক্ত সাঁট লিপিকার পদে পদোন্নতির পিডিএফটি এই লিংকে। 

-বিভিন্ন দপ্তরে গ্রেড-১৪ ভুক্ত বিভিন্ন পদের  পিডিএফটি এই লিংকে।

-বিভিন্ন দপ্তরে গ্রেড-১৫ ভুক্ত বিভিন্ন পদের পিডিএফটি এই লিংকে।

 

/বিআরইউ

Link copied!