Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

যৌন হয়রানির প্রতিবাদে শাহবাগে মহিলা পরিষদের মানববন্ধন

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৭:৪৩ পিএম


যৌন হয়রানির প্রতিবাদে শাহবাগে মহিলা পরিষদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রতি যৌন হয়রানির ঘটনার প্রতিবাদে রাজধানীর শাহবাগে মানববন্ধন করেছে মহিলা পরিষদ।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সঞ্চালনা করেন বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড অ্যাডভোকেসি ও লবি পরিচালক (ভারপ্রাপ্ত) ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট দীপ্তি শিকদার।

এ সময় বক্তব্য দেন- বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা বেগম, আন্দোলন সম্পাদক রাবেয়া খাতুন শান্তি, ঢাকা মহানগর কমিটির লিগ্যাল এইড সম্পাদক শামীমা আফরোজ আইরিন, এবং অ্যাডভোকেসি ও লবি পরিচালক গোস্বামী। 
সভাপতির বক্তব্যে ডা. ফওজিয়া মোসলেম বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বারংবার সংঘটিত যৌন নিপীড়নের ঘটনা বাংলাদেশের শিক্ষাঙ্গণকে চরম একটি বিব্রতকর অবস্থায় ফেলে দিয়েছে। এখানে শিক্ষার্থীদের নিরাপত্তা আজ বিঘ্নিত। ’৭১ এর মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের সাথে সংঘটিত যৌন সহিংসতার ঘটনায় শিক্ষার্থীদের পক্ষ থেকে কোন আন্দোলন হতে দেখিনি।

তিনি শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়নের ঘটনা প্রতিরোধে এ সময় সমগ্র সমাজকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে আরও বলেন, শিক্ষাঙ্গণ থেকে সমস্ত দুর্নীতি বন্ধ করতে হবে। রাজনৈতিক অপতৎপরতা বন্ধ করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ মহিলা পরিষদের নেতৃবৃন্দ, সম্পাদকমণ্ডলী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!