Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি তুষার সম্পাদক শফিক

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১০:৫৩ এএম


নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি তুষার সম্পাদক শফিক
ছবি: সংগৃহিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৪ সালের নির্বাচনে সভাপতি পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. তুষার কান্তি সাহা এবং সাধারণ সম্পাদক পদে হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

রোবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে বিকাল ৪টায় ভোট গণনা শুরু করে নির্বাচন কমিশন। নির্বাচনে ২২২টি ভোটের বিপরীতে জমা পড়েছে ২১৯টি ভোট। এর মধ্যে সশরীরে ১৮৪টি এবং অনলাইনে ৩৫টি ভোট জমা পড়ে। ভোট গণনা শেষে রাত সাড়ে সাতটায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার কাজী মো. সাহিদুজ্জামান।

নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন, সহ-সভাপতি পদে নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আসিফ ইকবাল আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক একেএম মাসুদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক পদে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুবুর রহমান জনি, কোষাধ্যক্ষ পদে এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আলিম মিয়া, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. দেবাশীষ বেপারী, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তরিকুল ইসলাম জনি এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ইন্দ্রানী মন্ডল নির্বাচিত হয়েছেন।

এছাড়াও ৬টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক মুহম্মদ ইরফান আজিজ, নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক ফিরোজ আহমেদ ও স্বপ্না পাপুল, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মুশফিকুর রহমান, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক রাশেদুর রহমান, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক সবুজ চন্দ্র ভৌমিক এসিএমএ।

এদিকে এই নির্বাচনকে ঘিরে পরাজয় হয়েছে উপাচার্যপন্থি হিসেবে পরিচিত প্যানেলটির। নির্বাচনকে ঘিরে উপাচার্যের প্রভাব বিস্তারেরও অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়টির একাধিক শিক্ষক।

এআরএস

Link copied!