Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

৮ম-৯ম শ্রেণির প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তালিকা চাচ্ছে মাউশি

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ৬, ২০২৪, ০৭:২২ পিএম


৮ম-৯ম শ্রেণির প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তালিকা চাচ্ছে মাউশি

৮ম ও ৯ম শ্রেণিতে ডিজিটাল প্রযুক্তি বিষয়ের শ্রেণি-শিক্ষকগণের ০৪ দিনব্যাপী ‍‍`প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং‍‍`  বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষা সংখ্যা ও তালিকা চেয়েছে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)।
আগামী ২৮ মার্চের মধ্যে এ তথ্য পাঠাতে হবে।

বুধবার (৬ মার্চ) ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক প্রফেসর সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত এক জরুরি তলবে এ তথ্য চাওয়া হয়েছে।

জরুরি তলবে জানা গেছে, উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‍‍`Dissemination of New Curriculum‍‍` স্কিমের আওতায় ডিজিটাল প্রযুক্তি বিষয়ের শ্রেণি-শিক্ষকগণের ০৪ (চার) দিনব্যাপী ‍‍`প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং‍‍` বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম সারাদেশের উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে শীঘ্রই আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

উক্ত প্রশিক্ষণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সারাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান (সাধারণ/মাদ্রাসা ও কারিগরি) থেকে ডিজিটাল প্রযুক্তি বিষয়ের ০১ (এক) জন প্রশিক্ষণার্থী মনোনয়নপূর্বক উপজেলা/থানা ওয়ারী ৮ম ও ৯ম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকের মোট সংখ্যা ও তালিকা সংশ্লিষ্ট আয়ন ব্যয়ন কর্মকর্তার নামসহ প্রয়োজন।

এ উদ্দেশ্যে, জেলা শিক্ষা কর্মকর্তাগণ তাঁর আওতাধীন উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় কর্তৃক প্রেরিত তথ্য যাচাইপূর্বক একত্র করে স্কিমে প্রেরণ করবেন।

এমতাবস্থায়, জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় কর্তৃক সংযুক্ত ছক মোতাবেক এক্সেল ফরম্যাটে ৮ম ও ৯ম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বিষয়ে বিষয়ভিত্তিক প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকের সংখ্যা ও তালিকা ইমেইলে প্রেরিত গুগল ফরমের লিংকে আগামী ২৮ মার্চ, ২০২৪ খ্রি. তারিখের মধ্যে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

বিআরইউ

Link copied!