Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

নানা শ্রেণি-পেশার মানুষের সাথে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ইফতার

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মার্চ ২৯, ২০২৪, ০৫:০০ পিএম


নানা শ্রেণি-পেশার মানুষের সাথে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ইফতার

পবিত্র রমজান উপলক্ষে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে গার্ড, আনসার সদস্য, রাঁধুনি, ঝাড়ুদারসহ নানা শ্রেণি-পেশার মানুষ আমন্ত্রিত ছিলেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের দশ তলায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা, নাট‍্যকলা ও পরিবেশ বিদ‍্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাহাদুজ্জামান শিবলী, অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম ও অডিট অফিসার শফিকুল ইসলাম সুমন, রেজিস্ট্রার দপ্তরের সেকশন অফিসার নুসরাত জাহান শিমু, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাঈদ ও সাধারণ সম্পাদক আসলাম বেগসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইফতারের আগে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান বলেন, রমজান মাস হলো সংযমের মাস। এই মাস আমাদেরকে সকল প্রকার অন‍্যায় ও অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। খাবার সামনে থাকা অবস্থায়ও যেমন আল্লাহর ভয়ে বিরত থাকি, তেমনি সকল প্রকার অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা গ্রহণ করতে পারি এই পবিত্র রমজান মাসে।

বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি নবাব মো: শওকত জাহান কিবরিয়া বলেন, রমজান মাস সংযমের মাস। এ মাস আমাদেরকে সকল প্রকার অন‍্যায় ও অসৎ কাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। প্রতিবারের ন‍্যায় এবারও আমরা ইফতার মাহফিলে একত্রিত হয়েছি এবং ইসলামের শিক্ষায় শিক্ষিত হয়ে স্ব স্ব ক্ষেত্রে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান। বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ প্রায় অর্ধশতাধিক অতিথির উপস্থিতিতে ইফতার মাহফিলটি এক মিলন মেলায় পরিণত হয়।

এইচআর

Link copied!