Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

 মুক্তির নতুন দুই গান

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ২৯, ২০২২, ০৬:৪১ এএম


 মুক্তির নতুন দুই গান

অনুপমা মুক্তির গান খুব আগ্রহ আর মনোযোগ দিয়ে যারা একবার শুনেছেন তারা সব সময়ই তার গান নিজে থেকেই ইউটিউবে সার্চ দিয়ে শোনেন; কিংবা কোথাও মুক্তির স্টেজ শো হলে সেখানে শ্রোতা-দর্শক আগ্রহ নিয়ে শুনতে যান। 

অনুপমা মুক্তি নিজের মিষ্টি ও সুরেলা কণ্ঠ দিয়েই নিজের আলাদা এক বৈশিষ্ট্য যেমন তৈরি করেছেন, ঠিক তেমনি তিনি তার ভক্ত-শ্রোতাও তৈরি করেছেন। খুব সহজে বলতে গেলে বলা যায়— বাংলাদেশ ও ভারতের পুরোনো দিনের বাংলা গান এসময়ের কোনো শিল্পীর কণ্ঠে যদি বেশি শোভা পেয়ে থাকে, তবে মুক্তি তাদের মধ্যে অন্যতম একজন। আর নিজের মৌলিক গান তো রয়েছেই। 

অন্য শিল্পীর গান গাইবার পাশাপাশি মুক্তি নিজের মৌলিক গান প্রকাশেও ভীষণ মনোযোগী। মে মাসের তৃতীয় সপ্তাহেই একে একে প্রকাশিত হলো মুক্তির নতুন দুটি মৌলিক গান। একটি ‘বৃষ্টির স্পর্শ’ ও অন্যটি ‘এই মন’। ‘বৃষ্টির স্পর্শ’ গানটি লিখেছেন রূপা মাহমুদ, সুর-সংগীত করেছেন বিনোদ রায়। ‘এই মন’ গানটি লিখেছেন আফরিন জেসিকা, সুর-সংগীত করেছেন শান। 

এতে মুক্তির সঙ্গে গেয়েছেনও শান। মুক্তি জানান, দুটি গানই ইউটিউবে প্রকাশিত আছে। আবার ‘এই মন’ গানটির সলো ভার্সনও শিগগিরই প্রকাশ পাবে। দুটি গানের মধ্যে ভালো কোন গানটি? 

এমন প্রশ্নের জবাবে অনুপমা মুক্তি বলেন, ‘দুটো গানই আসলে ভালো। দুটো দুই রকমের গান। বৃষ্টির স্পর্শ গতানুগতিক গানের বাইরে একটি গান। খুবই অন্যরকম একটি গান, আবেগী করে তুলবে। ‘আবার এই মন’ গানটি বেশ রোমান্টিক ঘরানার একটি গান। মেলোডিয়াস। যে গান শুনলে প্রেম প্রেম ভাব চলে আসে। দুটি গানের জন্যই আমি বেশ সাড়া পাচ্ছি।’ 

এদিকে এরই মধ্যে অনুপমা মুক্তি রায়হান মুজিবের ‘প্রিয় বান্ধবী’ সিনেমায় আশিক বন্ধুর লেখা ও আলমগীরের সুর-সংগীতে একটি নতুন গান গেয়েছেন।

গানটির কথা হলো ‘আজ খুশির এ লগনে, সবাই মিলে নাচে গানে, তুলে দেব হাসিমুখে প্রাণের সখীরে’। একই সিনেমায় এর আগে রুনা লায়লা’র গাওয়া একটি গান নতুন গেয়েছিলেন তিনি। কয়েকদিনের মধ্যে একই সিনেমার জন্য আরো একটি নতুন গান গাইবেন তিনি।