Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

বঙ্গবন্ধু স্মরণে টিভিতে নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৫, ২০২২, ০৩:৪৩ পিএম


বঙ্গবন্ধু স্মরণে টিভিতে নানা আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী আজ। প্রতিবছরের মতো এবারও দেশীয় টিভি চ্যানেলগুলো বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা এবং তার স্মরণে নানা ধরনের আয়োজন করেছে।

চ্যানেলগুলোয় থাকছে প্রামাণ্যচিত্র, সংগীতানুষ্ঠান, কবিতা পাঠ, নাটক, আলেখ্যানুষ্ঠানসহ ভিন্নধর্মী আরও কিছু আয়োজন...

এবারও দেশের বিভিন্ন স্থানের পাশাপাশি প্রতিটি টিভি চ্যানেলে থাকছে নানা আয়োজন। 

সকাল ৬টা ১৫ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বর থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ এবং সশস্ত্র বাহিনীর গার্ড অব অনার প্রদান অনুষ্ঠান বিটিভিসহ বিভিন্ন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়। 

এর পর সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিস্থল থেকে সরাসরি সম্প্রচার করা হয় প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানটি।

বিটিভি:

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টা ১৫ মিনিটে প্রচার হয় শিশুতোষ অনুষ্ঠান ‍‍`তুমি বাংলার ধ্রুবতারা‍‍`। দুপুর ১টা ৫ মিনিটে থাকছে কবিতা পাঠের অনুষ্ঠান ‍‍`তুমি ছিলে, থাকবে চিরকাল‍‍`। ডকুড্রামা ‍‍`হাসিনা :এ ডটার‍‍`স টেল‍‍` প্রচারিত হবে বিকেল সাড়ে ৩টায়। বিকেল ৪টায় থাকছে প্রামাণ্য অনুষ্ঠান। 

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর প্রতিবাদ ও প্রতিরোধ প্রসঙ্গ নিয়ে আলোচনা অনুষ্ঠান থাকছে বিকেল ৫টা ১০ মিনিটে। সন্ধ্যা ৬টায় থাকছে আরেকটি প্রামাণ্য অনুষ্ঠান ‍‍`ফ্রেমে বাঁধা সেই মুখগুলো‍‍`। সন্ধ্যা ৭টায় প্রচার হবে নির্বাচিত গানের আয়োজন। রাত ৯টায় দেখানো হবে নাটক ‍‍`শ্রাবণ মন‍‍`। লিটু সাখাওয়াত রচিত এ নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস।

এটিএন বাংলা:

রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে নাটক ‍‍`একজন কফিলুদ্দিন‍‍`। সহিদ রাহমানের ‍‍`মহামানবের দেশে‍‍` গল্প থেকে এর নাট্যরূপ দিয়েছেন বিদ্যুৎ রায়। পরিচালনা করেছেন সুমন ধর। 

এই নাটকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে নন্দিত কথাসাহিত্যিক সেলিনা হোসেনকে। নাটক ছাড়াও একই চ্যানেলে রাত ১০টা ৫০ মিনিটে প্রচার হবে আলোচনা ‍‍`১৫ আগস্ট :ইতিহাসের অন্ধকারতম অধ্যায়‍‍`। উপস্থাপনায় অধ্যাপক মুনতাসীর মামুন।

চ্যানেল আই:

সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে সহিদ রাহমানের গল্প নিয়ে নির্মিত নাটক ‍‍`প্রতিরোধ যুদ্ধের দুই বীর‍‍`। এর নাট্যরূপ দিয়েছেন পান্থ শাহরিয়ার। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। রাত ৯টা ৩৫ মিনিটে রয়েছে শাইখ সিরাজের উপস্থাপনা ও পরিচালনায় ভিন্নধর্মী আয়োজন ‍‍`মাটি ও মানুষের মহান নেতা‍‍`।

রাত ১০টায় প্রচার হবে কারাজীবনে বঙ্গবন্ধুর লেখা চিঠি নিয়ে নির্মিত অনুষ্ঠান ‍‍`কারাগারের চিঠি‍‍`। সবশেষে রাত সাড়ে ১১টায় থাকছে মুকিত মজুমদার বাবুর উপস্থাপনা ও পরিচালনায় নির্মিত অনুষ্ঠান ‍‍`হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি‍‍`।

এনটিভি:

রাত ৯টায় থাকছে তথ্যচিত্র ‍‍`বঙ্গবন্ধু ও বাঙালি সংস্কৃতি‍‍` এবং রাত সাড়ে ১১টায় টকশো ‍‍`শোকাবহ শূন্যতা‍‍`।
আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে নাটক ‍‍`আমি মায়ের কাছে যাব‍‍`। রচনা সহিদ রাহমান, পরিচালনা ফরিদ উদ্দিন মোহাম্মদ। অভিনয়ে ফজলুর রহমান বাবু, তারিন জাহান প্রমুখ।

মাছরাঙা:

টিভিতে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে প্রচার হবে প্রামাণ্যচিত্র ‍‍`টুঙ্গিপাড়ার খোকা‍‍`। এর পর ৭টা ৩৫ মিনিটে থাকছে তথ্যচিত্র ‍‍`হাসিনা :এ ডটার‍‍`স টেল‍‍`। রাত সাড়ে ১০টায় থাকছে নাটক ‍‍`সারথি‍‍`। 

দীপ্ত টিভি:

সকাল ৭টা ৫০ এবং ৮টা ১৫ মিনিটে প্রচার হবে দুটি প্রামাণ্যচিত্র ‍‍`পিতার নিবাস‍‍` ও ‍‍`শেষ প্রহরের আগে‍‍`। সকাল ৯টায় থাকছে তথ্যচিত্র ‍‍`হাসিনা :এ ডটার‍‍`স টেল‍‍`।

দুরন্ত টিভি:

সকাল সাড়ে ১০টায় প্রচার করবে বিশেষ অনুষ্ঠান ‍‍`বঙ্গবন্ধু নানা বর্ণে, নানা রেখায়‍‍`। বাংলাভিশনে বিকেল ৫টায় প্রচার হবে শোক দিবসের অনুষ্ঠান ‍‍`বজ্রকণ্ঠে বঙ্গবন্ধু‍‍`।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!