Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

মিস্টার ইন্ডিয়ার তিন শিশুশিল্পীই এখন বলিউড স্টার!

সাহিদুল ইসলাম ভূঁইয়া

আগস্ট ২৩, ২০২২, ০২:৫৯ পিএম


মিস্টার ইন্ডিয়ার তিন শিশুশিল্পীই এখন বলিউড স্টার!

লিউড ইন্ডাস্ট্রিতে অনেক শিশুশিল্পীই কাজ করে। তবে সবাই বড় হয়ে শেষ পর্যন্ত বলিউডপাড়ায় নিজের জায়গাটা তৈরি করতে পারে না। এর ব্যতিক্রম যেন ঘটিয়েছে মিস্টার ইন্ডিয়ায় অভিনয় করা শিশুশিল্পীরা।
 

১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি ভাষার একটি ব্যবসাসফল ছবি মিস্টার ইন্ডিয়া। ছবিতে এক সুপারহিরোর চরিত্রে অভিনয় করতে দেখা যায় অনিল কাপুরকে।

এই ছবিতে কেন্দ্রীয় নারী সাংবাদিক চরিত্রে অভিনয় করতে দেখা যায় শ্রীদেবীকে। এই ছবিটি সেলিম-জাভেদ জুটির লিখা সর্বশেষ চিত্রনাট্য ছিল।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার একটি প্রতিবেদন থেকে জানা যায়, ছবিতে অভিনয় করা একঝাঁক শিশুশিল্পীর মধ্যে তিনজনই পেয়েছেন তারকা খ্যাতি।

শৈশবে হিট ছবি দিয়ে যেমন অভিনয় শুরু করা তেমনি বড় হয়েও বলিউড জগতে ছড়িয়েছেন সমান আলোর দ্যুতি। এই তিন শিশুশিল্পীরা হলেন আফতাব শিবদাসানি, করন নাথ এবং কোরিওগ্রাফার এবং পরিচালক আহমেদ খান।

বলিউড ইন্ড্রাস্ট্রিতে আলাদা করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই আফতাব শিবদাসানিকে। হাঙ্গামা, মাস্তি, গ্রেট গ্র্যান্ড মাস্তি, কেয়া কুল হ্যায় হম এবং আওয়ারা, পাগল, দিওয়ানার মতো জনপ্রিয় ছবিতে কাজ করেছেন তিনি।

পয়জন ২ এবং স্পেশ্যাল অপস ১.৫ সিরিজেও অভিনয় করতে দেখা গেছে তাকে। মিস্টার ইন্ডিয়ায় অভিনয় করা আরেক শিশুশিল্পী হলেন করন নাথ। বড় পর্দায় ‘ইয়ে দিল আশিকানা’ ছবিতে মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। বর্তমানে তিনি টেলিভিশন দুনিয়ার একটি পরিচিত মুখ হয়ে উঠেছেন।


প্রথম দুই শিশুশিল্পী অভিনয় জগতে নিজেকে প্রতিষ্ঠিত করলেও মিস্টার ইন্ডিয়ার তৃতীয় শিশুশিল্পী বলিউডপাড়ায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন একজন কোরিওগ্রাফার এবং পরিচালক হিসেবে। তার নাম আহমেদ খান। ভাগি, ভাগি থ্রি, হিরোপান্তি টু এর মতো জনপ্রিয় ছবিগুলো পরিচালনা করেছিলেন মিস্টার ইন্ডিয়ার অভিনয় করা এই শিশুশিল্পী।
 

আমারসংবাদ/আরইউ

 

Link copied!