Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

ঈদ ইত্যাদির পুনঃপ্রচার শুক্রবার

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

এপ্রিল ১৮, ২০২৪, ০৯:৩৭ এএম


ঈদ ইত্যাদির পুনঃপ্রচার শুক্রবার

দর্শকদের প্রশংসাধন্য ঈদের বিশেষ ইত্যাদি পুনঃপ্রচার করা হবে আগামী ১৯ এপ্রিল, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। দর্শকদের আনন্দের ষোলকলা পূর্ণ করে আনন্দ-বিনোদনে এবার ইত্যাদি ছিল ঈদের সেরা অনুষ্ঠান।

বরাবরের মতো এবারও ইত্যাদি শুরু করা হয়েছে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই গানটি দিয়ে। প্রখ্যাত নজরুল সংগীত শিল্পীদের সঙ্গে এই প্রজন্মের ৩৫ জন নজরুল সংগীত শিল্পীর সমন্বয়ে পরিবেশিত হয় এবারের ঈদের গান। সঙ্গে নৃত্য প্রদর্শন করেন দুই শতাধিক নৃত্যশিল্পী।

এবারের ঈদের ইত্যাদিতে বাপ্পা মজুমদারের সঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। আর একটি গানে কণ্ঠ দিয়েছেন এ সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান এবং অভিনেত্রী তাসনিয়া ফারিণ। উল্লেখ্য অভিনয়ে জনপ্রিয় ফারিণের টিভিতে প্রচারিত এটিই প্রথম গান। আর একটি গানে কণ্ঠ দিয়েছেন প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসান। গানটিতে এই দুই শিল্পীর সঙ্গে অংশ নিয়েছেন ৮জন তরুণ বিট বক্সার।

বিষয় ভিত্তিক নাচের ধারাবাহিকতায় এবারের বিষয় ছিল সেকাল আর একালের বিয়ে। নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

এবারের ইত্যাদির ঈদ পর্বে দুটি ভিন্ন বিষয় নিয়ে দুটি বক্তব্যধর্মী মিউজিক্যাল ড্রামা করা হয়। একটিতে চারজন অভিভাবকের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় শিল্পী শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, সাবেরী আলম এবং আল মামুন। আর একটি মিউজিক্যাল ড্রামায় স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ইন্তেখাব দিনার ও সারিকা সাবরিন।

ভাড়াটিয়া ও বাড়িওয়ালা শিরোনামে একটি মজাদার নাটিকায় অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির এবং নাসির উদ্দিন খান। তথাকথিত ভাইরাল সেলিব্রেটিদের বিভিন্ন কার্যকলাপ নিয়ে ইত্যাদির মঞ্চে দর্শকদের সামনে নির্মিত একটি নাটিকায় অভিনয় করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক’জন নাট্যপ্রেমী শিক্ষার্থী, আর এই পর্বটি পরিচালনা করেছেন জনপ্রিয় অভিনেত্রী তানিয়া আহমেদ।

মোবাইলের বিভিন্ন অ্যাপসের ব্যবহার নিয়ে তৈরি করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত। এই পর্বে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ এবং টিভি পর্দার জনপ্রিয় মুখ মেহজাবীন চৌধুরী। তাদের সঙ্গে নৃত্যে অংশগ্রহণ করেছেন ইত্যাদির নিয়মিত নৃত্যশিল্পীবৃন্দ।

প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যতিক্রম হয়নি। ব্যতিক্রমী উপকরণের মাধ্যমে নির্বাচিত ৩ জন দর্শকের মুখোমুখি হয়েছেন বরেণ্য অভিনেতা আবুল হায়াত।

ইত্যাদির প্রতি ঈদের অনুষ্ঠানেই বিদেশিদের নিয়ে একটি মজার পর্ব থাকে। এবারও ছিল অর্ধ শতাধিক বিদেশিদের নিয়ে একটি শিক্ষণীয় নাটিকা ও দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য।

এছাড়াও রয়েছে ইত্যাদির নিয়মিত পর্ব নানী-নাতিসহ ঈদকে ঘিরে ডজনখানেক বিদ্রুপাত্মক রসালো নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

ইএইচ

Link copied!