Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

ডেঙ্গুতে ৫ মৃত্যু, হাসপাতালে ৬৬৯ রোগী

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৫, ২০২৩, ০৫:৩৭ পিএম


ডেঙ্গুতে ৫ মৃত্যু, হাসপাতালে ৬৬৯ রোগী

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৩৯ জনে।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৬৯ জন। অন্যদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন দুই হাজার ৬৬৭ জন ডেঙ্গুরোগী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (৪ ডিসেম্বর) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৬৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১২৪ জন। এছাড়া ঢাকার বাইরের ৫৪৫ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২ জন ও ঢাকার বাইরে ৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট তিন লাখ ১৫ হাজার ৫৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৮ হাজার ৫২৮ জন, আর ঢাকার বাইরের দুই লাখ ছয় হাজার ৫২৯ জন।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৮৬ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১৫৪ জন এবং ঢাকার বাইরের ৫৩২ জন।

গত ১ জানুয়ারি থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ১০ হাজার ৭৫১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৬ হাজার ৮২৫ জন এবং ঢাকার বাইরের দুই লাখ তিন হাজার ৯২৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে সাতজন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়

আরএস

Link copied!