Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

মহানবী (সা.) বিতর্কে ফের বিজেপির টি রাজা সিং গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ২৬, ২০২২, ০৪:০১ পিএম


মহানবী (সা.) বিতর্কে ফের বিজেপির টি রাজা সিং গ্রেপ্তার

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর ভিডিও পোস্ট করে গ্রেপ্তার হয়েছিলেন ভারতের তেলাঙ্গানা রাজ্যের বিজেপি দলীয় বিধায়ক টি. রাজা সিং। এই মামলায় তিনি জামিনে বেরিয়ে এলেও তাকে বৃহস্পতিবার (২৫ আগস্ট) আবারও গ্রেপ্তার করা হয়েছে। 

এর আগে গত মঙ্গলবার পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। কিন্তু গ্রেপ্তার করার ঘণ্টা পরে স্থানীয় একটি আদালতে তাকে পেশ করা হলে তিনি জামিনে মুক্তি পান। আদালত থেকে তার জামিনে মুক্তি পাওয়ায় মুসলিমদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। 

সেদিন দিবাগত গভীররাত পর্যন্ত হায়দ্রাবাদের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে মুসলিমরা। পরিস্থিতি সামাল দিতে বিপুল সংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা করেছিলো কিন্তু প্রতিবাদী জনতার বিক্ষোভ অব্যাহত থাকে। ফলে পুলিশ তাকে আবার গ্রেপ্তার করতে বাধ্য হয়।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় অভিযুক্ত তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক টি রাজা সিংকে বরখাস্ত করেছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। 

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের অবমাননাকর মন্তব্য এটাই প্রথম নয়। এর আগে বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের ফলে মুসলিম বিশ্বে ক্ষোভ ও তোপের মুখে পড়েছিল দেশটি।

মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করায় নুপুর শর্মাকে বিজেপি সেসময় বরখাস্ত করে। সারা ভারতে তার বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। সূত্র: এনডিটিভি, বিবিসি

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!