Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

৬০ ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল, অতঃপর...

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ১৮, ২০২২, ০২:৫৯ পিএম


৬০ ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল, অতঃপর...
ছবি-প্রতীকী

ভারতের চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের ৬০ জন ছাত্রীর গোসলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিও ভাইরাল হওয়ার পর ওই ৬০ ছাত্রীর অনেকেই আত্মহত্যার চেষ্টা করেন।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে রোববার (১৮ সেপ্টেম্বর) ভোররাতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।  ভোররাত আড়াইটা নাগাদ তাদের এই বিক্ষোভ চলে। পুলিশ গিয়ে শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযোগ, হোস্টেলেরই এক ছাত্রী এসব ভিডিও করে। তারপর শিমলার এক ছেলেকে সেই ভিডিও পাঠিয়ে দেওয়া হয়। সেই ছেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রীদের ওই গোসলের ভিডিও ভাইরাল করে দেন। অভিযুক্ত মেয়েটির বিরুদ্ধে আইপিসি এবং আইটি আইনের ৩৫৪সি ধারায় মামলা করা হয়েছে। অভিযুক্ত ছাত্রী এমবিএ-র প্রথম বর্ষে পড়াশোনা করছেন।

এদিকে যেসব ছাত্রীর ভিডিও ভাইরাল হয়েছে, তাদের অনেকেই আত্মহত্যার করার চেষ্টা করেন বলে দাবি করা হয়েছিল এক সোশ্যাল মিডিয়া পোস্টে। যদিও পুলিশের তরফে দাবি করা হয়, কোনো আত্মহত্যার চেষ্টার খবর পাওয়া যায়নি বা কারও মৃত্যু হয়নি।

এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শতশত শিক্ষার্থী রাস্তায় নেমে আসেন। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ঢাকা দেওয়ার চেষ্টা করছে। এই আবহে পুলিশ মামলার তদন্ত শুরু করেছে।

অপরদিকে ঘটনার সঙ্গে যুক্ত আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে এক ছাত্রীকে বলতে শোনা যাচ্ছে যে, তিনি এই গোসলের ভিডিও প্রকাশ করেছেন। এর জন্য তিনি ক্ষমা চান।

পঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজোত সিং বেন্স আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি একটি অত্যন্ত সংবেদনশীল বিষয়। এই বিষয়টা আমাদের বোন এবং কন্যাদের মর্যাদার সাথে যুক্ত। মিডিয়া সহ আমাদের সকলকে এই বিষয়ে খুব সতর্ক হওয়া উচিত। এখন একটি সমাজ হিসেবে আমাদের কাছে পরীক্ষা এটা।’

সূত্র : হিন্দুস্তান টাইমস, এনডিটিভি

এআই

Link copied!