Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

পেলের মরদেহ সমাহিত হবে আজ

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২, ২০২৩, ১১:৫৪ এএম


পেলের মরদেহ সমাহিত হবে আজ

প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলের মরদেহ আজ সমাহিত করা হবে। ব্রাজিলের সান্তোসে মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিয়া নামে ১৪ তলা বিশিষ্ট ভোল্টের কবরস্থানে সমাহিত করা হবে ফুটবল রাজাকে।

এর আগে তার প্রাণের ক্লাব সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামের মধ্যমাঠে, বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় হবে শেষকৃত্য অনুষ্ঠান। শেষবারের মতো ভক্ত-সমর্থকরা ভালোবাসা জানানোর অপেক্ষায়।

ভিলা বেলমিরোয় সকাল দশটা থেকে শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। প্রবেশ করতে পারবেন ২ ও ৩ নম্বর গেট দিয়ে। শেষ শ্রদ্ধা জানিয়ে ৭ ও ৮ নম্বর গেট দিয়ে বেরোতে হবে সবাইকে। আগামীকাল মঙ্গলবার সকাল দশটা পেলের দেহ রাখা থাকবে এখানেই। এরপরই শেষ যাত্রা শুরু হবে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের।

শেষ যাত্রায় সান্তোসের বিভিন্ন রাস্তায় নিয়ে যাওয়া হবে তাকে। পৈতৃক বাড়ির সামনে দিয়ে নিয়ে যাওয়া হবে তাকে। শেখানে অশীতিপর পেলের শতবর্ষী শয্যাশায়ী মা সেলেস্তে আরান্তেস শেষ বারের মতো ছুঁয়ে দেখবেন তাকে। তবে পেলেকে তার না চেনার সম্ভাবনা প্রবল, অ্যালজাইমার্সে আক্রান্ত সেলেস্তে যে ভুলেই গিয়েছেন অতীতের সব স্মৃতি!

এদিকে নতুন উৎযাপনেও পেলেকে স্মরণ করেছে ব্রাজিল। সান্তোসের গনজাগা সৈকতে ৮০টি ড্রোনের সমন্বয়ে পেলের ছায়াসহ বিভিন্ন আকৃতি তৈরি করে নতুন বছর বরণ করে ব্রাজিলিয়ানরা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ক্যানসার আক্রান্ত ব্রাজিলের কিংবদন্তি এই ফুটবলার শেষ নিশ্বাস ত্যাগ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন মেয়ে কেলি নাসিমেন্তো।

টিএইচ

Link copied!