Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

স্পেনে পাওয়া গেলো যুক্তরাষ্ট্রে চুরি হওয়া বিলাসবহুল গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০১:১১ পিএম


স্পেনে পাওয়া গেলো যুক্তরাষ্ট্রে চুরি হওয়া বিলাসবহুল গাড়ি

স্পেনে জব্দ করা হয়েছে যুক্তরাষ্ট্রে চুরি হওয়া ২৪টি বিলাসবহুল দামি গাড়ি। সোমবার বিষয়টি নিশ্চিত করেছে দেশটির পুলিশ। স্পেনের পুলিশ জানিয়েছে, অধিকতর তদন্তের জন্য গাড়িগুলিকে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে দিয়েছেন তারা।

যুক্তরাষ্ট্রে গত বছর এই ধরনের গাড়ি চুরির ঘটনা হঠাৎ বেড়ে যায়। এ ঘটনায় স্পেনের পুলিশ জানুয়ারি মাসজুড়ে অভিযান চালিয়ে যানবাহনগুলি জব্দ করে।

আন্তর্জাতিক পুলিশ বাহিনী (ইন্টারপোল) গত গ্রীষ্মে বিশ্বব্যাপী অভিযান চালিয়েছে।  তাদের নেতৃত্ব ১ হাজার ১০০ টিরও বেশি চুরি হওয়া গাড়ি জব্দ করা হয়েছে। ইউরোপে চুরি হওয়া কিছু গাড়ি দক্ষিণ আমেরিকা এবং অস্ট্রেলিয়ায়ও পাওয়া গেছে।

ইন্টারপোল বলেছে, অপরাধমূলক সংগঠনগুলোর মাধ্যমে আন্তর্জাতিক রুটে যানবাহন পাচার হচ্ছে। গাড়ি বা গাড়ির যন্ত্রাংশ বিক্রি করে নগদ অর্থ উপার্জনে ঝুঁকি কম বলে মনে করে চক্রটি।

এসব চোরা গাড়ি বিক্রির টাকা অপরাধমূলক কর্মকাণ্ড যেমন- মাদক পাচার, অস্ত্রের কারবার, মানুষ পাচার এবং সন্ত্রাসবাদের কাজে ব্যবহৃত হয়।

প্রায় ২.১৪  মিলিয়ন ডলার মূল্যের গাড়ি এবং ট্রাকগুলি আটলান্টিক সাগর পার করে দক্ষিণ স্পেনের আলজেসিরাস বন্দরে পাঠিয়েছিল একটি অপরাধী চক্র। খবর আনাদোলুর।

আরএস

 

Link copied!