Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, মৃত্যু আরও ২৯

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১৪, ২০২৩, ০২:৫৬ পিএম


ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, মৃত্যু আরও ২৯

ভারতে বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে যে পরিমাণ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা গত প্রায় আট মাসের মধ্যে সর্বোচ্চ। বৃহস্পতিবার দেশটিতে কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছিল।

আর শুক্রবার (১৪ এপ্রিল) তা ছাড়াল ১১ হাজারের গণ্ডি। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১১ হাজার ১০৯ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা ২৩৬ দিন বা প্রায় আট মাসের মধ্যে সর্বোচ্চ। সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৫০ হাজারে পৌঁছেছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ জন। এতে করে করোনা মহামারির শুরু থেকে দেশটিতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৩১ হাজার ৬৪ জনে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে কোভিডে মৃত্যুর হার ১.১৯ শতাংশ। অন্যদিকে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, বর্তমানে ভারতে দৈনিক সংক্রমণের হার ৫.০১ শতাংশ। বেড়েছে সাপ্তাহিক সংক্রমণের হারও। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে বর্তমানে সাপ্তাহিক সংক্রমণের হার ৪.২৯ শতাংশ।

ভারতের যে রাজ্যগুলোতে সংক্রমণ নিয়ে সবচেয়ে বেশি উদ্বেগ দেখা দিয়েছে তার মধ্যে দিল্লি অন্যতম। ভারতের রাজধানীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫২৭ জন। বর্তমানে রাজ্যটিতে সংক্রমণের হার ২৭.৭৭ শতাংশ।

এছাড়া মহারাষ্ট্র, উত্তর প্রদেশসহ একাধিক আরও বেশ কয়েকটি রাজ্যে সংক্রমণ বাড়ছে। বৃহস্পতিবার শুধুমাত্র মুম্বাইয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৪ জন।

আরএস

Link copied!